1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:০২ পূর্বাহ্ন
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

সয়াবিন তেল বিক্রির ঘোষণা দিয়ে পিছু হটলো টিসিবি

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৫ মে, ২০২২
  • ৩৩ বার পঠিত
টিসিবি পণ্য

Tags: , ,

সোমবার (১৬ মে) থেকে লিটার ১১০ টাকা করে বোতলজাত সয়াবিন তেল বিক্রি করার ঘোষণা দি‌লেও হঠাৎ করে তা স্থ‌গিত ক‌রে‌ছে টিসিবি। ‌ন্যায্যমূল্যে তেল ও পণ্য বিক্রির এ কার্যক্রম স্থ‌গিত ক‌রা হ‌য়ে‌ছে ব‌লে রোববার (১৫ মে) রাত সাড়ে ৯টায় এক বি‌শেষ বিজ্ঞ‌প্তির মাধ্য‌মে জানায় সংস্থাটি। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির।

এর আগে গত ১১ মে এক বিজ্ঞপ্তিতে টিসিবি জানায়, সোমবার থেকে সাশ্রয়ী মূল্যে সারা দেশে পণ্য বিক্রি করবে সংস্থাটি। চলবে ৩০ মে পর্যন্ত। সারা দেশে ২৫০ থেকে ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে সয়াবিন তেল, চিনি, মশুর ডাল ও ছোলা বিক্রি করবে রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাটি। টিসিবির ঘোষণা অনুযায়ী সংস্থাটির ডিলাররাও প্রস্তুতি নেন। কিন্তু শেষ মুহুর্তে পণ্য বিক্রি কার্যক্রম স্থগিত করা হয়েছে।

১১ মের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে দেশের মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি কার্যক্রম চলবে। প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি করা হবে ১১০ টাকায়। আর প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা এবং ছোলা ৫০ টাকায় বিক্রি করা হবে। একজন ক্রেতা একবারে দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি চিনি, দুই কেজি মশুর ডাল নিতে পারবেন।

টিসিবি জানিয়েছে, বর্তমানে ঢাকা ও বরিশাল ছাড়া সারাদেশে এখন ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। ভবিষ্যতেও শুধু ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হবে। কিন্তু ঢাকা ও বরিশালে এখনও ফ্যামিলি কার্ড বাস্তবায়নের কাজ শেষ হয়নি। এজন্য চলতি মাসের বিক্রি কার্যক্রম স্থগিত করা হয়েছে। এমনকি সোমবার থেকে ৩০ মে পর্যন্ত যে বিক্রি কার্যক্রম হওয়ার কথা ছিল তাও সম্ভব হচ্ছে না। তবে আগামী জুন মাস থেকে সারাদেশে একযোগে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি শুরু হবে বলে জানায় সংস্থাটি।

এদিকে বাজারে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম বেড়ে ১৯৮ টাকা হয়েছে। কিন্তু এই তেল ১১০ টাকায় সরবরাহ করার ঘোষণা দিয়েছিল টিসিবি।

সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব করেছিল টিসিবি। লোকসান কমানোর জন্য সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ২০ থেকে ২৫ টাকা বাড়ানোর প্রস্তাব করেছিল সংস্থাটি। কিন্তু বাণিজ্য মন্ত্রণালয় এখনো টিসিবির এই প্রস্তাবে সায় দেয়নি। তবে বাজারের সঙ্গে সমন্বয় করে সয়াবিন তেলের দাম বাড়ানোর ঘোষণা দেওয়া হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com