1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন

সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব নাকচ

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ৩৯ বার পঠিত
Oil ভোজ্যতেল

Tags: , ,

এখনই সয়াবিন তেলের দাম বাড়ানো যাবে না বলে ব্যবসায়ীদের জানিয়ে দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সয়াবিন তেলের দাম লিটারে ১২ টাকা বাড়ানোর প্রস্তাব নাকচ করে দিয়েছেন তিনি।

বুধবার (২ মার্চ) সচিবালয়ে আন্তমন্ত্রণালয়ের এক বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বিপণনকারী কোম্পানিগুলো সয়াবিন তেলের দাম আরও ১২ টাকা বাড়ানোর প্রস্তাব করেছিলেন। কিন্তু আমরা বলেছি, সামনে রমজান মাস। তাই এখন সয়াবিন তেলের দাম বাড়ানো যাবে না।’

আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ, আমদানি, মূল্য পরিস্থিতি স্বাভাবিক ও স্থিতিশীল রাখতে আন্তমন্ত্রণালয় সভাটি অনুষ্ঠিত হয়। সভায় কৃষি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, ট্যারিফ কমিশনের কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিপণনকারী কোম্পানিগুলোর প্রস্তাব ছিল, বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১২ টাকা বাড়িয়ে ১৮০ টাকা করার। কিন্তু বৈঠকে উপস্থিত বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা এখনই দাম না বাড়ানোর সুপারিশ করেন।

জানা যায়, সভায় পেঁয়াজ, চিনির বিষয়েও আলোচনা হয়েছে। তবে দুই ঘণ্টার আলোচনার বেশির ভাগ সময় আলোচনা হয়েছে ভোজ্যতেল নিয়ে। বিপণনকারী কোম্পানিগুলোর প্রস্তাব ছিল, বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১২ টাকা বাড়িয়ে ১৮০ টাকা করার। কিন্তু বৈঠকে উপস্থিত বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা এখনই দাম না বাড়ানোর সুপারিশ করেন। সব পক্ষের আলোচনা শেষে সিদ্ধান্ত হয়, রমজান সামনে রেখে ভোজ্যতেলের দাম বাড়ানোর প্রস্তাবে সরকারের সায় দেওয়া ঠিক হবে না।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com