1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৫২ পূর্বাহ্ন
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৫২ পূর্বাহ্ন

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনে ফ্লিকারিং সমস্যা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ৭৫ বার পঠিত
Galaxy S22 Ultra

Tags: , , , ,

গ্যালাক্সি এস২১ এফই’র পর এবার স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা স্মার্টফোনের ডিসপ্লে ফিচারজনিত সমস্যার কথা জানিয়েছেন ব্যবহারকারীরা। ভারতীয় ক্রেতাদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম জানিয়েছে, এই মডেলের এক্সিনস ভ্যারিয়েন্টে স্ক্রিন ফ্লিকারিং সংক্রান্ত সমস্যা দেখা দিচ্ছে। আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করার সময় এই সমস্যা বেশি হচ্ছে বলে জানিয়েছেন ব্যবহারকারীরা। তবে সমস্যার কারণ সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

এদিকে গ্যালাক্সি এস২২ সিরিজের এই মডেলে স্ক্রিন ফ্লিকারিং ইস্যু আছে বলে স্বীকার করা হয়েছে স্যামসাংয়ের পক্ষ থেকে। শিগগিরই সফটওয়্যার আপডেট রিলিজ করার মাধ্যমে এই সমস্যা থেকে উত্তরণের প্রতিশ্রুতি দিয়েছে কোম্পানিটি।

টুইটার ও রেডিট-সহ অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সামনে আসা রিপোর্ট অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা স্মার্টফোনের ডিসপ্লে যখন ওয়াইড কোয়াড এইচডি (১৪৪০পি) রেজুলেশন এবং স্ক্রিন মুডের পরিবর্তে ন্যাচারাল মুডে সেট করা থাকছে, তখনই ফ্লিকারিং ইস্যু দেখা দিচ্ছে। এই সমস্যার প্রমাণ দিয়ে এক ব্যবহারকারী একটি ভিডিও পোস্ট করেছেন টুইটারে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করে ফোন আনলক করার চেষ্টা করা মাত্রই স্ক্রিন গ্লিচ করতে দেখা গেছে। আরেকজন জানিয়েছেন, ইউটিউবের মাধ্যমে ফোনে ভিডিও প্লে করার সময়ও এই একই সমস্যার সম্মুখীন হয়েছেন তিনি। এরকম সমস্যার কথা জানিয়ে বেশ কয়েকটি পোস্ট করেছেন গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনের গ্রাহকরা।
Galaxy S22 Ultra 1
ভারতের বাজারে গত ১৭ ফেব্রুয়ারি থেকে পাওয়া যাচ্ছে ফোনটি। জানা গেছে প্রথম লট থেকে যারা এই ফোন কিনেছেন তাদের মধ্যে কয়েকজন ডিসপ্লে ফ্লিকারিং সমস্যা সম্পর্কে কোম্পানিটিকে জানিয়েছেন। তবে এই সমস্যার কারণে ভারতসহ অন্যান্য বাজারে ফোনটির প্রি-অর্ডার বন্ধ করা হয়নি।

জিএসএমএরেনা-র এক প্রতিবেদনে জানানো হয়েছে, স্ক্রিন দপদপ করে ওঠা বা গ্লিচ করার এই সমস্যা গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনের রিভিউ ইউনিটেও দেখা গেছে। তাই শুধুমাত্র ভোক্তা নন, রিভিউয়ারদেরও যথেষ্ট ভোগান্তির সম্মুখীন হতে হয়েছে। এদিকে, কিছু গ্রাহক জানিয়েছেন, রিপ্লেসমেন্টের পরও ফোনে এই সমস্যার পুনরাবৃত্তি ঘটেছে।


স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা স্মার্টফোনের বিরুদ্ধে আনা এসব অভিযোগ স্বীকার করেছে। সাথে সফটওয়্যার আপডেটের মাধ্যমে সমাধানের প্রতিশ্রুতিও দিয়েছে। তবে সফটওয়্যার কবে আপডেট করা হবে তা জানায়নি স্যামসাং। তবে স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা যেহেতু পোর্টফোলিওর টপ-এন্ড মডেল, সেহেতু এই বিষয়টি বিবেচনায় রেখে সফটওয়্যার আপডেট আনতে স্যামসাং খুব বেশি দেরি করবে না বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ফোনটির ব্যবহারকারীরা যাতে সাময়িকভাবে সমস্যা থেকে রেহাই পান সেজন্য স্যামসাং ফোরামের একজন অফিসিয়াল মডারেটর ফোনের ডিসপ্লে রেজুলেশন ফুল এইচডি প্লাস (১০৮০পি)-এ অথবা ভিভিড মুডে পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com