সোনারগাঁয়ে উদ্বোধন হলো স্বপ্নের হরিহরদী সেতু

উদ্বোধন হলো ৬৫ গ্রামের মানুষের স্বপ্নের হরিহরদী সেতু

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ৩ ইউনিয়নের ৬৫ গ্রামের মানুষের দীর্ঘদিনের চাওয়া অবশেষে পূরণ হয়েছে। শুক্রবার উপজেলার হরিহরদী এলাকায় ব্রহ্মপুত্র নদের ওপর নির্মিত সেতুটির শুভ উদ্বোধন করেন নারায়ণগঞ্জ ৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জননেতা লিয়াকত হোসেন খোকা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৬ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ১০০ মিটার দীর্ঘ সেতুটি নির্মাণ হওয়ায় উপজেলার সনমান্দী, বারদী ও জামপুর ইউনিয়নের মানুষেরা খুশি।

এ সেতু নির্মাণের পর আনন্দের জোয়ারে ভাসছে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুছারচর, চরতালিমাবাদ, রাজাপুর ও সনমান্দী ইউনিয়নের দড়িকান্দি, হরিহরদী, টেমদী, বিজয়নগর, আলমদী, দক্ষিণপাড়া, মুসুরদী, জোয়ারদী, আটিবাড়ি, খৈতেরগাঁও, ছনকান্দা, কুমারচর, দড়িকান্দী, লেদামদী, সনমান্দী, ফতেপুর, ফতেপুর দড়িকান্দী, গাঙ্গুলকান্দী ও নোয়াকান্দীসহ ৬৫ গ্রামের লোকজন।

সেতু উদ্বোধন করে স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, আমি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার পরপরই মুছারচর এলাকায় সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা ও ব্রহ্মপুত্র নদ পারাপারে জনসাধারণের দুর্ভোগ স্বচক্ষে দেখতে ওই এলাকা পরিদর্শনে যাই।

এসময় আমি জরাজীর্ণ বাঁশের সাঁকো ভেঙে পানিতে পড়ে আহত হই। এতে আমার উপলব্ধি হয় সাধারণ মানুষের চলাচলে কতোটা ভোগান্তি পোহাচ্ছেন। সেতুটি নির্মাণে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টির কারণে সোনারগাঁয়ে ব্রহ্মপুত্র নদে হরিহরদী সেতু নির্মাণ করা সম্ভব হয়েছে।