1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন

সাড়া ফেলেছে ফারহান-মাহির ‘প্রয়োজন’

মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ৪৯ বার পঠিত
ফারহান-মাহির ‘প্রয়োজন’

Tags: , , ,

বর্তমানে বেশ কয়েকজন তরুণ অভিনয়শিল্পী অনবদ্য অভিনয় করে দর্শক মনে জায়গা করে নিয়েছেন। তাদের মধ্যে অন্যতম মুশফিক আর ফারহান ও সামিরা খান মাহি। সময়ের এই দুই জনপ্রিয় মুখ জুটি বেঁধে অভিনয় করেছেন পারিবারিক হৃদয়স্পর্শী গল্পে নির্মিত নাটক ‘প্রয়োজন’- এ। নাটকটি মুক্তি পাওয়ার পর থেকে প্রশংসা কুড়াচ্ছে অন্তর্জালে। প্রশংসিত হয়েছে তাদের সাবলীল অভিনয়। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা মেহেদী হাসান হৃদয়।

দেশ, পরিবার, বন্ধু, স্বজন সবাইকে ছেড়ে থাকতে হয় প্রবাসীদের। শত কষ্ট সহ্য করে, প্রতিকূল পরিস্থিতিতে বসবাস করেন, হাড়ভাঙা পরিশ্রম করেন। শুধুমাত্র একটু বেশি অর্থ উপার্জনের আশায়। যাতে পরিবারের মানুষগুলো ভালো থাকে, তাদের মুখে হাসি ফোটে। কিন্তু সেই প্রবাসীদের কথা, তাদের কষ্টের কথা ক’জন উপলব্ধি করেন? যেই পরিবারের জন্য প্রবাসীরা সব কষ্ট সহ্য করেন, সেই পরিবারের কাছে কি তারা উপযুক্ত ভালোবাসা পান? এসব প্রশ্ন থেকে যায়।

এই বিষয়টি নিয়েই নির্মিত নাটক ‘প্রয়োজন’। এটি রচনা ও পরিচালনা করেছেন মেহেদী হাসান হৃদয়। একজন প্রবাসী দেশে ফেরার পর পরিবারের বিভিন্ন সদস্যদের কাছ থেকে কেমন আচরণ পান, সেগুলো ফুটিয়ে তোলা হয়েছে নাটকটিতে। এতে প্রবাসীর ভূমিকায় অভিনয় করেছেন মুশফিক আর ফারহান। তার অনবদ্য অভিনয় মুগ্ধ করছে দর্শকদের। রোববার (৯ মে) নাটকটি জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়। মাত্র এক দিনেই এর ভিউ ছাড়িয়েছে ১১ লাখ।

হাজার হাজার প্রশংসাসূচক মন্তব্যে ভরে গেছে ইউটিউবে নাটকটির মন্তব্যের ঘর। তবে অন্যদের চেয়ে প্রবাসীরা মুগ্ধ হচ্ছেন বেশি। এ যেন তাদেরই জীবনের গল্প। নাটকটি দেখে দর্শকের মনে একটি প্রশ্ন উঠে আসছে, প্রবাসীরা কি পরিবারের কাছে শুধুই প্রয়োজন?

অভিনেতা ফারহান বলেন, ‘প্রবাসীর কষ্ট কেউ বোঝে না। তারা পরিবারের জন্য রাতদিন পরিশ্রম করেও সবার মন জয় করতে পারে না। মেটাতে পারে না তাদের নানা প্রয়োজন। কিন্তু কখনো ভাবে না বিদেশের মাটিতে তার সন্তান কিংবা ভাই কতটুকু সুখে আছে। ঠিক মতো খেতে পারে কি না। এমন ঘটনা আমাদের সমাজে প্রতিনিয়ত দেখা যাচ্ছে। দর্শক নাটকটি এত পছন্দ করবে ভাবতে পারিনি। অল্প সময়ে এত সাড়া পেয়ে অভিভূত আমরা।’

‘প্রয়োজন’ নাটকে মুশফিক আর ফারহানের সঙ্গে আরও অভিনয় করেছেন সামিরা খান মাহি, খালেদা আক্তার কল্পনা, হিমে হাফিজ, রিফাত চৌধুরী প্রমুখ। এটি প্রযোজনা করেছে জি সিরিজ।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com