সাম্য শাহ নাগরিক যুব ঐক্যের নতুন সভাপতি নির্বাচিত

ইকবাল হোসাইন (সাম্য শাহ)
মোঃ ইকবাল হোসাইন (সাম্য শাহ)। ছবি : সংগৃহীত।

নাগরিক যুব ঐক্যের নতুন সভাপতি হিসেবে মোঃ ইকবাল হোসাইন (সাম্য শাহ)’র নাম ঘোষণা করা হয়েছে। সম্প্রতি সংগঠনটির কার্যনির্বাহী সভায় প্রস্তাব ও সম্মতিক্রমে আগামী এক বছরের জন্য ৩৫ জনের কমিটি অনুমোদন দেওয়া হয়।

গতকাল সমন্বয়ক এস এম এ কবীর হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। নাগরিক যুব ঐক্যের সভাপতি হওয়ায় সাম্য শাহকে অভিনন্দন জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এ ব্যাপারে সাম্য শাহ সাংবাদিকদের জানান, তারুণ্য নির্ভর আগামির বাংলাদেশ গড়তে চায় নাগরিক যুব ঐক্য। অধিকার বাস্তবায়নের জনগণতান্ত্রিক এই মিছিলে শামিল হতে পেরে তিনি গর্বিত। কবি ও সমাজ চিন্তক সাম্য শাহ ২০০০ সাল থেকে মূলধারার প্রগতিশীল রাজনীতি এবং শিল্প-সাহিত্যের সাথে শক্তভাবে সম্পৃক্ত আছেন।

‘হয় বিপ্লব নয় মৃত্যু’ তাঁর আলোচিত কাব্যগ্রন্থ। অন্যান্য কাব্যগ্রন্থগুলোর মধ্যে রয়েছে, অদৃশ্য অঙ্গার, অমীমাংসিত নারী অথবা বুলেটের প্রথম চুম্বন, বিদেহী আত্মার মাগফিরাত এবং স্বচ্ছতার জন্মমৃত্যু। মাননীয় নাগরিক জীবন নামের গল্প ও হ্যান্ডসআপ হেডমাস্টার নামের দুটি গ্রন্থ প্রকাশের অপেক্ষায় রয়েছে। এছাড়া, তিনি একজন তথ্যচিত্র ও চলচ্চিত্র নির্মাতা।