সাংস্কৃতিকধারার পুরস্কার ভিত্তিক পল্টনাড্ডা অনুষ্ঠিত

সাংস্কৃতিকধারার পুরস্কার ভিত্তিক পল্টনাড্ডা অনুষ্ঠিত

জাতীয় সাংস্কৃতিকধারার পুরস্কার সাউন্ডবাংলা-পল্টনড্ডা-১১১ অনুষ্ঠিত হয়েছে। সেভ দ্য রোড-এর উপদেষ্টা, সাবেক ব্যাংকার-কথাশিল্পী নাজমুল হকের সভাপতিত্বে এতে লেখা পাঠে অংশ নেন জাতীয় সাংস্কৃতিকধারার সহ-সভাপতি কবি-ছড়াকার আলতাফ হোসেন রায়হান, কবি-কথাশিল্পী সানী আবু জাফর, কথাশিল্পী শান্তা ফারজানা, সালাহ উদ্দিন আমির, হুমায়ুন কবির, বিমল সাহা, মোমিন মেহেদী প্রমুখ।

৩৩ তোপখানা রোডস্থ সাউন্ডবাংলা অডিটরিয়ামে সকাল ১০ টায় পঠিত লেখার মধ্য থেকে শ্রেষ্ঠ লেখার জন্য নগদ অর্থমূল্য পুরস্কারের জন্য নির্বাচিত হন কবি-কথাশিল্পী সালাহ উদ্দিন আমির এবং বই পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন কথাশিল্পী-ব্যাংকার সানী আবু জাফর। পুরস্কার প্রদানের পর সমাজচিন্তক-কথাশিল্পী নাজমুল হক বলেন, নতুন প্রজন্মের প্রতিটি প্রতিনিধির মধ্যে দেশপ্রেম-ধর্ম-মানবতা অব্যাহত রাখতে সৃজনশীল লেখনি-নাটক-সংস্কৃতি চর্চা বাড়ানোর কোন বিকল্প নেই। এই কাজটি নিবিড়ভাবে করে যাচ্ছে জাতীয় সাংস্কৃতিকধারা ও সাউন্ডবাংলা।

এসময় শান্তা ফারজানা বলেন, সাংস্কৃতিকধারা ও সাউন্ডবাংলার উদ্যেগে নিয়মিত প্রকাশনা স্বপ্নালোক-এ পঠিত লেখাগুলো প্রকাশিত হবে। পাশাপাশি সর্বস্তরের লেখক-কবিগন লেখা পাঠাতে পারেন- সুতুনি ফ্রন্টে (mominmahadi@gmail.com) জাতীয় সাংস্কৃতিকধারা’র আগামী পল্টনাড্ডায় অংশগ্রহণকারী প্রত্যেক লেখককে নির্ধারিত সদস্য ফরমপূরণপূর্বক ১০০০ হাজার টাকার বই উপহার প্রদান করা হবে।