1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন

সম্রাটের উন্নত চিকিৎসা দরকার : বিএসএমএমইউ

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৬ মে, ২০২২
  • ২৬ বার পঠিত
ইসমাইল চৌধুরী সম্রাট

Tags: , , ,

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাটের হার্টের অবস্থা ভালো নয় বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক নজরুল ইসলাম খান। তিনি জানান, উন্নত চিকিৎসার জন্য পরিবার চাইলে দেশের বাইরে নিতে পারে। তবে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিতে আরো -৩-৪ দিন সময় লাগবে।

সোমবার (১৬ মে) সকালে বিএসএমএমইউ হাসপাতালে সাংবাদিকদের একথা জানান পরিচালক নজরুল ইসলাম খান। ক্যাসিনোকাণ্ডে সম্রাট গ্রেপ্তার হয়েছিলেন ৩১ মাস আগে। এর মধ্যে গত দেড় বছর তিনি বঙ্গবন্ধু মেডিকেলে কারা তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। সব মামলায় জামিন পাওয়ার পর বুধবার তাকে মুক্তি দেওয়া হয়। মুক্তি পেলেও চিকিৎসার জন্য তাকে হাসপাতালের ‘ডি’ ব্লকের সিসিইউতে ভর্তি রাখা হয়।

হাসপাতালের পরিচালক নজরুল ইসলাম খান বলেন, একজন সুস্থ স্বাভাবিক মানুষের হার্টের ক্যাপাসিটি (কার্যক্ষমতা) ৬০-৬২ শতাংশ থাকা দরকার, সেখানে সম্রাটের আছে ৩১-৩৩ শতাংশ, কখনো ৩৪ শতাংশ ছিল।

২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ঢাকার মতিঝিলের ক্লাবপাড়ায় র‌্যাবের অভিযানে অবৈধ ক্যাসিনো চলার বিষয়টি প্রকাশ্যে এলে আত্মগোপনে চলে যান ইসমাইল চৌধুরী সম্রাট। এরপর ৭ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

সেদিন বিকালে সম্রাটকে সঙ্গে নিয়ে কাকরাইলের ভূইয়া ট্রেড সেন্টারে তার কার্যালয়ে অভিযান চালানো হয়। প্রায় পাঁচ ঘণ্টা অভিযান শেষে গুলিসহ একটি বিদেশি পিস্তল, ১১৬০টি ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া এবং ‘নির্যাতন করার’ বৈদ্যুতিক সরঞ্জাম পাওয়ার কথা জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে।

ক্যাঙ্গারুর চামড়া পাওয়ার কারণে সম্রাটকে তাৎক্ষণিকভাবে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনে ছয় মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া ঢাকার রমনা থানায় মাদক নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনে দুটি মামলা করা হয়।

পরে অর্থ পাচার এবং অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগে আরও দুটি মামলা করে সম্রাটের বিরুদ্ধে। তাকে ভ্রাম্যমাণ আদালতের দেওয়া ছয় মাসের সাজা আগেই শেষ হয়েছিল। অস্ত্র ও অর্থ পাচারের দুই মামলায় গত ১০ এপ্রিল এবং মাদক মামলায় ১১ এপ্রিল জামিন পান তিনি।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com