1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৫৩ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৫৩ পূর্বাহ্ন

সব ফরম্যাটে বাবরই এখন বিশ্বসেরা

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৪৭ বার পঠিত
বাবরের সেঞ্চুরি, অবিশ্বাস্য রেকর্ডের স্বপ্ন দেখছে পাকিস্তান

Tags: , ,

ব্যাট হাতে গত এক বছর দাপটের সঙ্গে এগোচ্ছেন বাবর আজম। তবে এ ব্যাটারের গত দুই বছর ধরে টেস্টে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপটা ছিলই। যে কারণে তিনি ফরম্যাটে সেরা নন, এমন একটা কানাঘুষা চলতোই। তবে করাচি টেস্টে সে সেঞ্চুরি খরাটা ঘুচিয়েছেন পাক অধিনায়ক। তাতে সমালোচনার জবাবও দিয়েছেন এ ডানহাতি। এদিকে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইটারে জানিয়েছেন, বাবর আজমই বর্তমান বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার, এ নিয়ে কোনো প্রশ্নই উঠতে পারে না।

সদ্যই শেষ হওয়া করাচি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরির দেখা পেয়েছেন বাবর আজম। ৪ রানের জন্য এ ব্যাটার অবশ্য মিস করেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। তবে তিনি ঠিকই পাকিস্তানকে এনে দিয়েছেন জয়ের সমান ড্র।

করাচি টেস্টে পাকিস্তানকে জিততে অস্ট্রেলিয়া লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছিল ৫০৬ রানের। এ লক্ষ্যের পেছনে ছুঁটতে শুরুতে দুই উইকেট হারিয়ে বসে দলটি। তারপরও দুই দিন ব্যাট করেছে দারুণভাবে। তাতেই বাবরদের মিলেছে জয়ের সমান এক ড্রয়ের দেখা। এই বীরত্বের কৃতিত্বের সিংহভাগ পাবেন বাবর আজম। সঙ্গে আব্দুল্লাহ শফিক এবং মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে টেস্টটা ড্র করেছে পাকিস্তান। বাবর খেলেছেন ৪২৫ বলে ১৯৬ রানের দারুণ এক ইনিংস। সেটাই পরে পাকিস্তানকে নিয়ে গেছে টেস্ট ড্রয়ের দুয়ারে।

ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দুয়ারে ছিলেন তিনি। তবে শেষমেশ তা আর পাননি। তবে একগাদা রেকর্ড ঠিকই করে ফেলেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ড্র-টা তো আছেই।

এবার বাবরের অর্জনের খাতায় যোগ হলো মাইকেল ভনের ভূয়সী প্রশংসাও। সাবেক ইংলিশ অধিনায়ক বললেন, সব ফরম্যাট মিলিয়ে বাবরের চেয়ে ভালো ব্যাটার এখন আর কেউ নেই। ‘আমি মনে করি বাবর আজমই বর্তমান বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার, এ নিয়ে কোনো প্রশ্নই উঠতে পারে না। বাবর সব ফরম্যাটেই দারুণ খেলে চলেছে।’

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com