1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন

শেষ পর্যন্ত ড্র হলো চট্টগ্রাম টেস্ট

স্পোর্টস ডেস্ক | ডেইলি নববার্তা
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৪২ বার পঠিত
শেষ পর্যন্ত ড্র হলো চট্টগ্রাম টেস্ট
বাংলাদেশকে আর ব্যাট করার সুযোগই দিল না শ্রীলঙ্কা। ছবি: বিসিবি

Tags: , ,

ড্র হলো শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। প্রথম দুই সেশন মিলিয়ে ৪ উইকেট নিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়োছিল টাইগাররা।তবে স্বাগতিকদের সব চেষ্টা সব নস্যাৎ করে দিয়ে লঙ্কানদের ড্র এনে দেন দুই অপরাজিত ব্যাটার দিনেশ চান্দিমাল (৩৯) ও উইকেটরক্ষক নিরোশান দিকভেলা (৬১)। দুজনে গড়েন ৯৯ রানের জুটি।

এর আগে করুনারত্নের বিদায়ের পর প্রতিরোধ গড়ে তুলেছেন দীনেশ চান্দিমাল এবং নিরোশান ডিকওয়েলা। সপ্তম উইকেট জুটিতে তারা দুজনে মিলে যোগ করেছেন ৪৪ রান। চা বিরতিতে যাওয়ার আগে ৩২ রানে ডিকওয়েলা এবং ১৪ রানে অপরাজিত রয়েছেন চান্দিমাল। এদিকে ১৩৭ রানে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা।

অধিনায়ক করুনারত্নেকে হারিয়ে আগেই কিছুটা ব্যাকফুটে চলে যায় শ্রীলঙ্কা। এবার ধনাঞ্জয়া ডি সিলভাকে দ্রুত ফিরিয়ে ম্যাচে আরও ভালোভাবে নিয়ন্ত্রণ নিলো বাংলাদেশ। এই লঙ্কান অলরাউন্ডারকে মুশফিকুর রহিমের ক্যাচ বানিয়ে সাজঘরে ফিরিয়েছেন সাকিব আল হাসান।

লাঞ্চ থেকে ফেরার চতুর্থ ওভারেই শ্রীলঙ্কা শিবিরে আঘাত হানেন তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের আউট সাইড অফ স্টাম্পের ফুল বলে মিড উইকেট দিয়ে খেলতে গিয়ে আউট হয়েছেন দিমুথ করুনারত্নে। মিড উইকেটে থাকা মুমিনুল হকের দুর্দান্ত ক্যাচে ৫২ রানে ফেরেন লঙ্কান অধিনায়ক।

মেন্ডিস ফেরার পর করুনারত্নের সঙ্গে যোগ দেন আগের ইনিংসে ১৯৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথুস। তিনি কোনো রান করার আগেই তাইজুলের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফিরেছেন।

চতুর্থ দিনের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন দুই ব্যাটার দিমুথ করুনারত্নে ও কুশাল মেন্ডিস। এর মধ্যে খালেদ আহমেদের এক ওভারেই টানা তিনটি চার মেরেছেন মেন্ডিস। তাইজুল ইসলামের এক ওভারেও তারা ৯ রান নিয়েছেন। নাঈম হাসানের এক ওভারেও ১২ রান নিয়েছেন মেন্ডিস-করুনারত্নে।

দুইজনই বাংলাদেশের ফিল্ডারদের ভুলে একবার করে জীবন পেয়েছেন। ব্যক্তিগত ৪০ রানে তাইজুল ইসলামের বলে ইন সাইড এজ হয়েও বেঁচে যান মেন্ডিস। কিপার ও ফার্স্ট স্লিপের ফাঁক গলে বল চলে যায় থার্ড ম্যান অঞ্চলে। এরপর সাকিব আল হাসানের একটি বল করুনারত্নের ব্যাটে লেগে প্যাড ছুঁয়ে উইকেটের পেছনে গিয়েছিল। যদিও তা লুফে নিতে পারেননি লিটন দাস।

তাইজুলের লেংথ বল ব্যাটে ছোঁয়াতে পারেননি মেন্ডিস। ফলে বল অফ স্টাম্পে আঘাত হানে। এমন বোল্ডে ৪৩ বলে ৪৮ রানের ইনিংস শেষ হয় মেন্ডিসের। তিনি এই ইনিংস খেলার পথে ৮টি চার ও একটি ছক্কা মেরেছেন।

সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা (প্রথম ইনিংস)- ৩৯৭/১০ (১৫৩ ওভার) (ম্যাথুস ১৯৯, চান্দিমাল ৬৬, কুশল মেন্ডিস ৫৪; নাঈম ৬/১০৫, সাকিব ৩/৬০)।
বাংলাদেশ (প্রথম ইনিংস)- ৪৬৫/১০ (১৭০.১ ওভার) (তামিম ১৩৩, মুশফিক ১০৫, লিটন ৮৮, জয় ৫৮; রাজিথা ৪/৬০, আসিথা ৩/৭২)।

শ্রীলঙ্কা (দ্বিতীয় ইনিংস)- ২০৫/৬ (৭৩ ওভার) (ফার্নান্দো ১৯, করুনারত্নে ৫২, মেন্ডিস ৪৮, ডিকওয়েলা ৩২*; তাইজুল ৪/৬৪)

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com