1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:০২ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:০২ পূর্বাহ্ন

শেন ওয়ার্নের মৃত্যুতে বিশ্ব ক্রিকেটারদের শোক বার্তা

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৫৮ বার পঠিত
shane warne

Tags: , , ,

মাত্র ১২ ঘণ্টা আগেই পূর্বসূরি রড মার্শকে নিয়ে টুইট করেছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন। ১২ ঘন্টা পর তিনি নিজেই লাশ হয়ে গেলেন। থাইল্যান্ডে ছুটি কাটাচ্ছিলেন। গত কিছুদিন অন্তত তার শারীরিক কোনো অস্বস্তির কথা কেউ শোনেনি। এ অবস্থায় যখন খবর আসে, লেগ স্পিন শিল্পকে আবার ক্রিকেটে স্থায়ী করে দেওয়া মানুষটি আর নেই, সেটা বিশ্বাস করা আসলেই কঠিন।

বিশ্বাস হচ্ছে না স্যার ভিভ রিচার্ডসেরও। স্তব্ধ কিংবদন্তি টুইটে বলেছেন, ‘অবিশ্বাস্য। একেবারে স্তব্ধ হয়ে গেছি। এটা সত্য হতে পারে না…শান্তিতে থাক ওয়ার্ন। আমার কেমন লাগছে সেটা বলে বোঝাতে পারব না। ক্রিকেটের জন্য বড় এক ক্ষতি।’

এই খবর স্তব্ধ করে দিয়েছে কেভিন পিটারসেনকে। টুইটে তাই তিনটি শব্দই লিখতে পেরেছেন। তার দুটি শব্দ হ্যাশট্যাগে ব্যবহার হয়েছে, যার অর্থ ‘রাজা, শান্তিতে বিশ্রাম নাও।’ মূল টুইটের কথাটা লেখা কঠিন, কারণ ওটা শুদ্ধ বাংলায় পরিষ্কার গালি। প্রচণ্ড চমকে গেলেও সে শব্দটা ব্যবহার হয়, পিটারসেন সে উদ্দেশ্যেই ব্যবহার করেছেন।

শচিন টেন্ডুলকার বলেন, হতবাক, হতবাক এবং দুঃখী…তোমাকে মিস করব ওয়ার্নি। মাঠে বা মাঠের বাইরে কখনোই আপনার সাথে একটি নিস্তেজ মুহূর্ত ছিল না। আমাদের মাঠের দ্বৈরথ এবং মাঠের বাইরের ব্যান্টারকে সবসময় মূল্যবান মনে করবে। ভারতের জন্য আপনার সবসময় একটি বিশেষ জায়গা ছিল এবং ভারতীয়দের জন্য আপনার জন্য একটি বিশেষ জায়গা ছিল।

বীরেন্দর শেবাগ টুইট করেছেন, ‘বিশ্বাস করতে পারছি না। সর্বকালের স্পিনারদের একজন, যিনি স্পিনকে ‘কুল’ বানিয়েছিলেন, মহাতারকা শেন ওয়ার্ন আর নেই। জীবন খুবই ঠুনকো, তবু এটা হজম করা কঠিন। তাঁর পরিবার, বন্ধু এবং বিশ্বের সব ভক্তদের জন্য আমার হৃদয়ের অন্তস্তল থেকে সমবেদনা।’

গতি তারকা শোয়েব আখতারও চমকে গেছেন এই খবরে। টুইট করে জানান, ‘এইমাত্র কিংবদন্তি শেন ওয়ার্নের চলে যাওয়ার মর্মান্তিক খবর শুনলাম। কতটা চমকে গেছি আর কতটা মন খারাপ হয়েছে আমার, সেটা বলে বোঝানো সম্ভব না। কী দারুণ কিংবদন্তি। কী দারুণ মানুষ। কী দারুণ ক্রিকেটার!’

ওয়াকার ইউনুস বলেন, ‘শেন ওয়ার্ন আর নেই…আমি স্তব্ধ এবং একদম মন ভেঙে গেছে। এখনো বিশ্বাস হচ্ছে না কী শুনছি। আমাদের ক্রিকেট সমাজের জন্য খুবই খুবই খারাপ দিন। আমার প্রজন্মের সবচেয়ে বড় তারকা চলে গেলেন। বিদায় কিংবদন্তি। পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা।’

ভারত দলের অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘আমি ভাষা হারিয়ে ফেলেছি, খুবই দুঃখজনক। খেলার একজন সত্যিকারের কিংবদন্তি ও বিজয়ী আমাদের ছেড়ে চলে গেলেন। শান্তিতে থাকুন শেন ওয়ার্ন…এখনো বিশ্বাস হচ্ছে না আমার।’

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বললেন, এটা বিশ্বাস করা কঠিন, ক্রিকেট বিশ্বের জন্য বিধ্বংসী ক্ষতি। তিনি আক্ষরিক অর্থেই তার জাদুকর লেগ স্পিন দিয়ে প্রজন্মকে অনুপ্রাণিত করেছেন। আপনি চিরতরে মিস হবেন, আমার হৃদয় এবং প্রার্থনা তার পরিবার, বন্ধু এবং ভক্তদের কাছে।

পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি বলেন, ক্রিকেট খেলা হারিয়েছে যাকে আমি আজ লেগ-স্পিন বোলিং বিশ্ববিদ্যালয় বলে মনে করি। আমি আমার ক্যারিয়ারের শুরু থেকেই তার বোলিং দেখে অনুপ্রাণিত হয়েছিলাম এবং তার বিপক্ষে খেলাটা সবসময়ই সৌভাগ্যের বিষয়। ওয়ার্নের পরিবার এবং প্রিয়জনদের প্রতি আমার গভীর সমবেদনা।

ভারতের সাবেক তারকা ক্রিকেটার ওয়াসিম জাফর টুইট করে বলেন, তিনি যখনই উইকেটে এসেছেন, ক্রিকেট খেলায় পরিবর্তন এসেছে। শেন ওয়ার্ন আর নেই এটা আমার মন মেনে নিতে পারছে না। খুব তাড়াতাড়ি চলে গেলে.. তার পরিবার এবং বন্ধুদের সাথে চিন্তা ও প্রার্থনা..আরআইপি ওয়ার্নি।

শ্রীলঙ্কার কিংবদন্তী ক্রিকেটার কুমার সাঙ্গাকারা বললেন, শুনে একেবারে স্তব্ধ হয়ে গেলাম। কিংবদন্তি এবং বন্ধু। শুধু বিশ্বাস করতে পারছি না।

ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান বললেন, দু: খিত, নির্বাক, এবং সম্পূর্ণরূপে হতবাক. ক্রিকেটের অবিশ্বাস্য ক্ষতি। আমার বলার কিছু নাই, আপনি খেলাধুলার জন্য যা করেছেন তার জন্য আপনাকে ধন্যবাদ। শান্তিতে বিশ্রাম নিন, শেন ওয়ার্ন। তার প্রিয়জনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

ভারতীয় স্পিনার হরভজন সিং বললেন, নোওওওওওওওও। বিশ্বাস করতে পারছি না। তুমি আর নেই @শেনওয়ার্ন।

ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন বললেন, যেদিন আমি আমার কিট পাব, আমার নতুন স্কোয়াড নম্বর সহ… সবই এসেছে একজনের কাছ থেকে, আমার আইডল বেড়ে ওঠার কারণ, আমি লেগ স্পিন বোলিং করার কারণ। ক্রিকেট বিশ্বের জন্য দুঃখের দিন!! শান্তিতে ঘুমান একজন সত্যিকারের ক্রিকেট কিংবদন্তি!

পাকিস্তানের তারকা ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান বললেন, কিংবদন্তি শেন ওয়ার্নের প্রয়াণে ক্রিকেট বিশ্বের শোকের ভাগাভাগি। সত্যিই একটি যুগের সমাপ্তি। আমি প্রার্থনা করি তার পরিবার, বন্ধুবান্ধব এবং ভক্তরা এই শোকের সময়ে শান্তি ও সান্ত্বনা পান।

ভারতের সাবেক তারকা ক্রিকেটার ইউসুফ পাঠান বললেন, ওয়ার্নের আকস্মিক মৃত্যু শুনে শোকাহত। তিনি এমন একজন অধিনায়ক ছিলেন যাদের আমি সবসময়ই খুব উচ্চ মূল্য দিয়েছি। এই খবর গ্রাস করা খুব কঠিন. তার পরিবার ও প্রিয়জনদের প্রতি সমবেদনা।

পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ হাফিজ বললেন, অত্যন্ত দুঃখজনক খবর।পরম কিংবদন্তি। সমস্ত ক্রিকেট সম্প্রদায়ের জন্য দুঃখের দিন।

ভারতের সাবেক তারকা সুরেশ রায়না বললেন, অত্যন্ত দুঃখজনক খবর। শান্তিতে ঘুমান ক্রিকেটের পরম কিংবদন্তি। সমস্ত ক্রিকেট সম্প্রদায়ের জন্য দুঃখের দিন।

শোক বার্তা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান লিখেছেন,‘ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার শেন ওয়ার্নের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তার পরিবার, বন্ধু ও সকল ভক্তদের প্রতি থাকলো আমার আন্তরিক সমবেদনা। যতদিন ক্রিকেট থাকবে আমাদের হৃদয়ে, এই কিংবদন্তি লেগস্পিনারও থাকবেন আমাদের হৃদয়ে।’

মুশফিকুর রহিমও প্রতিক্রিয়া জানিয়ে বলেন, শেন ওয়ার্ন আর নেই এমন খবর শুনে মর্মাহত। রেস্ট ইন পিচ কিংবদন্তি। খুব শীঘ্রই চলে গেছেন।

তামিম ইকবাল জানান, একজন কিংবদন্তি চলে গেলেন। শেন ওয়ার্ন, আমার খেলা সেরা বোলারদের একজন।

তাসকিন আহমেদ জানালেন, রেস্ট ইন পিচ লিজেন্ড।

মুস্তাফিজুর রহমানের পোস্ট, শেন ওয়ার্নের দুঃখজনক খবর শুনে বিধ্বস্ত। আমি সম্পূর্ণ হতবাক এবং এটা বিশ্বাস করতে পারছি না।

লিটন দাস বলছেন, প্রতিটি ক্রিকেটপ্রেমীর জন্য হৃদয় বিদারক খবর। আপনি কিংবদন্তি মিস করা হবে, শান্তিতে বিশ্রাম নিন।

ওয়ার্নকে দেখেই উৎসাহী হয়ে ওঠেন বাংলাদেশি লেগ স্পিনার জুবায়ের হোসেন। তিনি জানান, শেন ওয়ার্ন সম্ভবত প্রথম বোলার যার অ্যাকশন আমি ছোটবেলায় অনুকরণ করতাম। বিশ্বাস করতে পারছি না সে আর নেই। খবরে মর্মাহত ও মর্মাহত।

সাবেক ক্রিকেটার জুনায়েদ সিদ্দিকী লিখেছেন, সেরা স্পিনারদের একজন, যে মানুষটি স্পিনকে দুর্দান্ত করেছিলেন, সুপারস্টার শেন ওয়ার্ন আর নেই। তার পরিবার, বন্ধুবান্ধব এবং সারা বিশ্বের ভক্তদের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আরআইপি

পেসার আবু জায়েদ চৌধুরী রাহী লিখেছেন, ‘সর্বকালের সেরাদের একজন। একজন লিজেন্ড, একজন জিনিয়াস। ক্রিকেটকে বদলে দিয়েছিলেন।’

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com