আজ সোমবার, আগস্ট ১৫, ২০২২ | সময় : ৯:৪৩ পূর্বাহ্ণ
হোমক্যাটাগরিমানিকগঞ্জশিবালয়ে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

শিবালয়ে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

- Advertisement -

মানিকগঞ্জের শিবালয়ে ৬ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করেছে মানিকগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

যৌথ এ অভিযানে সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য মুছে অধিক দামে বিক্রয় করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে তেল বিক্রয় করা এবং তেল মজুদ করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ অনুযায়ী টেপরা , উথুলি ও শিবালয় বাজারের ৬টি প্রতিষ্ঠানকে এই জরিমানা করা হয়।

- Advertisement -

এ ছাড়াও অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিক্রয় না করা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করার বিষয়ে কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্কতামূলক নির্দেশনা প্রদান করা হয়।

বৃহস্পতিবারে শিবালয় উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালায় মানিকগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল। তিনি আরও জানান, ভোক্তাদের স্বার্থ সুরক্ষায় নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনাকে এ অধিদপ্তর সবসময়ই স্বাগত জানায়। কিন্তু অসাধু ও অনৈতিক যে কোন কাজের ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জিরো টলারেন্স প্রদর্শন করবে।

ভোক্তা স্বার্থ সংরক্ষণে অধিদপ্তরের অভিযান চলছে এবং এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি। অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর, হামিদা ইয়াসমিন, ও ৩৮ ব্যাটালিয়ান আনসার, মানিকগঞ্জ।

- Advertisement -
আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ