1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন

শিবালয়ে আড়াই’শ বছরের পুরনো বারুণীর স্নান অনুষ্ঠিত

আল মামুন, ঘিওর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১২৪ বার পঠিত
শিবালয়ে আড়াই'শ বছরের পুরনো বারুণীর স্নান অনুষ্ঠিত

Tags: , ,

মানিকগঞ্জের শিবালয়ে হিন্দু ধর্মাবলম্বীদের আড়াই শত বছরের পুরনো বারুণীর স্নান অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে যমুনা নদীর তীরে স্নান করার জন্য পার্শ্ববর্তী দেশ ভারতসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার পুণ্যার্থী আসেন। এ সময় যমুনার তীরে স্নানকে কেন্দ্র করে গড়ে উঠেছিল হাজার হাজার পুণ্যার্থীর মিলনমেলা।

এই স্নান উপলক্ষে মাসব্যাপী গ্রাম্য মেলারও আয়োজন করা হয়েছে। মেলায় খই, বিন্নি, কসমেটিকস, নাগর দোলা, ফার্নিচার দোকানসহ প্রায় পাঁচ শতাধিক দোকান বসেছে।

বারুণীর স্নান করতে আসা জেলার দৌলতপুর উপজেলার তালুক নগর গ্রামের অর্চনা রানী দে, আল্পনা রানী সাহা, দেবী সাহা জানান, তারা প্রায় ৫০-৫৫ বছর ধরে শিবালয় যমুনা নদীর তীরে বারুণীর স্নান করে আসছেন। কিন্ত গত দুই বছর মহামারি করোনার কারণে বারুণীর স্নান করতে আসতে পারেননি। তারা বলেন, এ বছর বারুণীর স্নান করে পূণ্য লাভ করতে পেরেছি। এরকম হাজার হাজার পূর্ণাথী বারুণীর স্নান করে পূণ্য লাভ করেছেন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রথীন সাহা জানান, প্রতি বছরের ন্যায় এবারও বারুণীর স্নান উপলক্ষে পুণার্থীদের মাঝে গঙ্গা পূজার প্রসাদ বিতরণ করা হয়েছে। শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান জানান, পুণার্থীদের নিরাপদে বারুণীর স্নান করার জন্য পুলিশ ও নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com