আজ শনিবার, আগস্ট ১৩, ২০২২ | সময় : ১১:২৫ পূর্বাহ্ণ
হোমসারাদেশসিলেট বি.শত সংকটে সিলেট-সুনামগঞ্জের বন্যাদুর্গতরা

শত সংকটে সিলেট-সুনামগঞ্জের বন্যাদুর্গতরা

সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকার অধিবাসীরা শত সংকটে এখন দিন পার করছেন। কারো বাড়ি নেই, ঘর নেই। সুনামগঞ্জে বন্যাকবলিত মানুষদের নিয়ে ডিআরটিভি সদস্য অজয় দেব নাথ ডেইলি নববার্তা বলেন,আমাদের টিম আজ ০৪-০৬-২০২২ সকাল বেলা আমরা সুনামগঞ্জের গৌরারঙ্গ ইউনিয়ন, লালপুর গ্রামে নৌকা ভিরালাম। ৪ বছর বয়সী একটা বাচ্চা ছেলে দূর থেকে আমাদের নৌকা দেখে ছুটে চলে আসলো আমাদের কাছে। খুব বিমর্ষ শুকনা একটা মুখ নিয়ে বলতে শুরু করলো “ভাইয়া ভাইয়া আসেন না দেখেন না আমার বাড়িটা শেষ আমার বাড়িটা শেষ”
কৌতুহল বসতো আমরা তার সাথে গেলাম তার বাড়ি পর্যন্তু।

 

সুনামগঞ্জে বন্যাকবলিত মানুষদের নিয়ে ডিআরটিভি সদস্য অজয় দেব নাথ ডেইলি নববার্তা বলেন,আমাদের টিম আজ ০৪-০৬-২০২২ সকাল বেলা আমরা সুনামগঞ্জের গৌরারঙ্গ ইউনিয়ন, লালপুর গ্রামে নৌকা ভিরালাম। ৪ বছর বয়সী একটা বাচ্চা ছেলে দূর থেকে আমাদের নৌকা দেখে ছুটে চলে আসলো আমাদের কাছে। খুব বিমর্ষ শুকনা একটা মুখ নিয়ে বলতে শুরু করলো “ভাইয়া ভাইয়া আসেন না দেখেন না আমার বাড়িটা শেষ আমার বাড়িটা শেষ”
কৌতুহল বসতো আমরা তার সাথে গেলাম তার বাড়ি পর্যন্তু।

বন্যার পানিতে তার টিনের বাড়িটা একদম ভেঙ্গে পড়েছে। এ ছাড়াও এই লালপুর গ্রামে আরো বড় একটি সমস্যা দেখা দিয়েছে। সেটি হলো কয়েকটি পরিবারের টয়লেট বন্যার পানিতে নষ্ট হয়েছে। অনেক রাত বেরাতে অন্যের বাসায় পায়খানা ব্যবহারের সুযোগ ও হয়না।

এমতাবস্থায় গ্রামটি চরম স্বাস্থ্য ঝুকির মুখে আছে। Disester Responce Team BSMRSTU এই ছেলেটির বাড়ি ঠিক করে দিতে এবং গ্রামটিতে ৪ টি ক্ষতিগ্রস্থ পরিবারকে স্বাস্থ্যসম্মত টয়লেট তৈরী করে দিয়ে আগ্রহী।
এখন শুধু মাত্র প্রয়োজন আপনাদের সামান্য আর্থিক সহায়তা পারে কিছু মানুষের জীবনে শত কষ্টের মধ্যেও প্রশান্তির বাতাস বয়ে আনতে।

তাই আসুন সবাই নিজ নিজ অবস্থান থেকে এই মানুষগুলোকে তাদের স্বাভাবিক জীবন যাত্রায় ফিরিয়ে আনতে সহযোগিতা করি। আমরা আপনার সাহায্যের টাকা যথাযথ ভাবে পৌঁছে দেবো ক্ষতিগ্রস্থদের কাছে।

সাহায্য পাঠানোর ঠিকানাঃ
বিকাশঃ 01703620037 (Personal)

আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ