1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন

লারার রেকর্ড ভেঙে বার্বাডোজে উইন্ডিজের ড্র

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৪৫ বার পঠিত
Brathwaite broke Laras record and drew the Windies

Tags: , ,

প্রথম ইনিংসে খেলেছিলেন ৪৮৯ বল। রান করেন ১৬০। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে এলো ৫৬। সে জন্যে বল খেললেন ১৮৪টি। দুই ইনিংস মিলে ক্রেইগ ব্র্যাথওয়েইট খেললেন ৬৭৩ বল। এতে নতুন এক রেকর্ডের জন্ম দেয়ার পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিশ্চিত করেছেন ইংল্যান্ডের বিপক্ষে দলের ড্র।

বার্বেডসে সিরিজের দ্বিতীয় টেস্টের শেষ দিন জয়ের জন্য ৬৫ ওভারে উইন্ডিজের সামনে লক্ষ্য ছিল ২৮২ রানের। তারা পুরো ওভার খেলে ৫ উইকেটে ১৩৫ রান করে। ফলে ড্র হয় সিরিজের দ্বিতীয় টেস্ট।

পঞ্চম দিন বিনা উইকেটে ৪০ রান নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ৬ উইকেটে ১৮৫ রানে ইনিংস ঘোষণা করেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। এতে করে উইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৮২ রানের। ব্র্যাথওয়েইট, জার্মেইন ব্ল্যাকউড ও জশুয়া সিলভার দৃঢ়তায় ম্যাচ বাঁচিয়ে ফেলে উইন্ডিজ।

ব্র্যাথওয়েইট ৫৬ রানে অপরাজিত থাকেন। ব্ল্যাকউডের ব্যাট থেকে আসে ২৭ আর সিলভা করেন ৩০*। দুই ইনিংসে মিলে ৬৭৩ বল খেলে কিংবদন্তি ব্রায়ান লারার রেকর্ড ভাঙেন ব্র্যাথওয়েইট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক টেস্টে সবচেয়ে বেশি বল খেলার রেকর্ড ছিল লারার। ২০০৪ সালে অ্যান্টিগায় ৪০০ রানের অপরাজিত ইনিংস খেলার পথে ৫৮২ বল খেলেছিলেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে বার্বেডসে দুই ইনিংস মিলিয়ে লারাকে ছাড়িয়ে গেলেন ব্র্যাথওয়েইট। টেস্টে এক সেঞ্চুরি ও এক ফিফটির জন্য ম্যাচসেরাও হয়েছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড : ৫০৭/৯ ডি. ও ১২২-৫ ডি: লরেন্স ৪১, ক্রলি ৪০, পারমল ২/২২, সিলস ২/৩৪
ওয়েস্ট ইন্ডিজ : ৪১১ ও ১৩৫/৫: ব্রাথওয়েট ৫৬*, লিচ ৩/৩৬

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com