লক্ষ্মীপুরে ১৩ মামলার আসামী ডাকাত সর্দ্দার গ্রেফতার

লক্ষ্মীপুরে ১৩ মামলার আসামী ডাকাত সর্দ্দার গ্রেফতার

লক্ষ্মীপুরে ১৩ মামলার আসামী মানিক প্রকাশ কালা মানিককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার ভোররাতে রামগঞ্জ উপজেলার কামারহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার কাছ থেকে বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত ডাকাত কালা মানিকের বিরুদ্ধে ঢাকা গুলশান,নারায়নগঞ্জ,কুমিল্লা ও রামগঞ্জ থানায় হত্যা ও ডাকাতিসহ ১৩ মামলা রয়েছে। সে পুলিশের তালিকাভূক্ত শীর্ষ ডাকাত।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে ডাকাত কালা মানিক ডাকাতি ও হত্যা মামলায় পলাতক ছিলেন। শনিবার তার স্ত্রীকে করোনার টিকা দিতে বাড়িতে আসে মানিক। এখবর পেয়ে পুলিশ তাকে নজরবন্দি করে। এক পর্যায়ে রোববার ভোররাতে উত্তর ফতেহপুর কামারহাট এলাকা অভিযান চালিয়ে কালা মানিককে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করে। এদিকে কালা মানিক তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি ও হত্যাসহ ১৩ মামলার পলাতক আসামী ছিল বলে পুলিশকে জানায়।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত(ওসি) মো.এমদাদুল হক জানান, কালা মানিক পুলিশের তালিকাভূক্ত শীর্ষ ডাকাত। তার বিরুদ্ধে হত্যা ও ডাকাতির ১৩টি মামলা রয়েছে। বেশিরভাগ মামলার ওয়ারেন্ট রয়েছে। এছাড়া তার সাথে আরো কারা জড়িত রয়েছে,সেসব ডাকাতদের গ্রেপ্তারের অভিযান চলছে। অস্ত্র ও ডাকাতির মামলার প্রস্তুুতি চলছে।