লক্ষ্মীপুরে নদী ভাঙন রোধ প্রকল্পের কাজ বন্ধ, প্রতিবাদে মানবন্ধন

লক্ষ্মীপুরে নদী ভাঙন রোধ প্রকল্পের কাজ বন্ধ, প্রতিবাদে মানবন্ধন

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর তীর রক্ষায় জিও ব্যাগ ডাম্পিংসহ বাঁধ নির্মাণ কাজ বন্ধ রাখার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) দুপুরে উপজেলার চরফলকন ইউনিয়নের লুধুয়া বাজার এলাকায় এ নদী ভাঙা অসহায় মানুষের ব্যানারে স্থানীয়রা এ আয়োজন করে।

এসময় বর্ষার আগেই নির্মাণ কাজ দ্রুত চালু করে রামগতি ও কমলনগর মেঘনা তীর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছেন স্থানীয়রা। মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম মাস্টার, সাংবাদিক সাজ্জাদুর রহমান, আওয়ামী লোগ নেতা মোস্তাফিজ হাওলাদার, জাহাঙ্গীর তালুকদার, আবু সিদ্দিক, সিরাজুল ইসলাম, আবদুল করিম ও রাকিব হোসেন লোটাস প্রমুখ। এসময় শত শত মানুষ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সেনাবাহিনী দিয়ে নদী তীর রক্ষা বাঁধ প্রকল্প বাস্তবায়নে স্থানীয়দের দাবি থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে কাজ উদ্বোধন করা হয়। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ রেখে পালিয়েছে। শুষ্ক মৌসুমে নদী ভাঙন অব্যাহত ছিল। সামনে বর্ষা। নির্মাণ কাজ দ্রুত বাস্তবায়ন না হলে ভাঙনে কমলনগর দেশের মানচিত্র থেকে হারিয়ে যাবে।

প্রসঙ্গে, গেল জুন মাসে একনেকের সভায় রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীর রক্ষা বাঁধের জন্য প্রায় ৩১ শ কোটি টাকার প্রকল্পের অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ সেই লক্ষ্যে টেন্ডারের মাধ্যমে গত ৯ জানুয়ারি কমলনগরের সাহেবের হাট ইউনিয়নের মেঘনা নদী এলাকায় নির্মাণ কাজের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক। কিন্তু উদ্বোধনী দিন ছাড়া এখানে দৃশ্যমান কোন কাজই হয়নি।