1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:০৯ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:০৯ অপরাহ্ন

রূপকথায় শিরোপা জিতল ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক | ডেইলি নববার্তা
  • আপডেট সময় : রবিবার, ২২ মে, ২০২২
  • ৪২ বার পঠিত
রূপকথায় শিরোপা জিতল ম্যানচেস্টার সিটি
একাই গুন্দুয়ানের জোড়া গোলেই নিশ্চিত হয় সিটির শিরোপা। ছবি: সংগৃহীত

Tags: ,

যে ম্যাচে শিরোপা নিশ্চিত করতে ম্যানচেস্টার সিটির দরকার ছিল ১ পয়েন্ট, সে ম্যাচে ৭৬ মিনিটে পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে ছিল তারা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে অবিশ্বাস্যভাবে ১ পয়েন্টের ব্যবধানে লিভারপুলকে পেছনে ফেলে ইংলিশ প্রিমিয়ার লিগের টানা দ্বিতীয় শিরোপা ঘরে তুলেছে সিটি।

নিজ মাঠ ইতিহাদ স্টেডিয়ামে তারা রোববার রাতে অ্যাস্টন ভিলাকে হারিয়েছে ৩-২ গোলে। রাতের আরেক ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে ৩-১ গোলে হারিয়েও দ্বিতীয় সেরা হয়ে সন্তুষ্ট থাকতে হয় লিভারপুলকে।

রোববার রাত ৯টায় শুরু হয় ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিনের সবগুলো ম্যাচ। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের জন্য শিরোপার সমীকরণ ছিল জয়। ইতিহাদে ৩৭ মিনিটে ম্যাটি ক্যাশের গোলে লিড নেয় অ্যাস্টন ভিলা। প্রথমার্ধ তো বটেই ফেলিপে কোতিনিয়োর ৬৯ মিনিটের গোলে তারা ৭৬ মিনিট পর্যন্ত ২-০ ব্যবধানে এগিয়ে ছিল।

সে সময় উলভারহ্যাম্পটনের মাঠে ১-১ গোলে সমতায় থেকে পয়েন্ট টেবিলের এগিয়ে লিভারপুল। কিন্তু ৭৬ থেকে ৮১ এ ৫ মিনিটের ঝড়ে সবকিছু পালটে দেয় সিটি। পিছিয়ে থাকা সিটির ম্যানেজার পেপ গার্দিওলা আবারও জানান দেন কেন তাকে বলা হয় সর্বকালের অন্যতম সেরা ফুটবল কোচ।

খেলার দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা ইলকায় গুন্দোয়ান জোড়া গোল করেন চোখের পলকে। সঙ্গে যোগ হয় রদ্রির স্ট্রাইক। ২-০ তে পিছিয়ে থাকা সিটি ৫ মিনিটে স্কোরলাইন বানিয়ে দেয় ৩-২। সেখান থেকে আর পিছু হটেনি তারা। ফলে, উলভারহ্যাম্পটনকে ৩-১ গোলে হারিয়েও দ্বিতীয় সেরা হয়ে থাকতে হয় লিভারপুলকে।

আর ম্যাচ জিতে ৯৩ পয়েন্ট নিয়ে অষ্টমবারের মতো লিগ শিরোপা জিতে নেয় ম্যান সিটি। লিভারপুলের সংগ্রহ ছিল ৯২ পয়েন্ট। শুধু শিরোপা লড়াই নয় এদিন ছিল লিগে টিকে থাকার লড়াইও। সে লড়াইয়ে ব্রেন্টফোর্ডকে ২-১ গোলে হারিয়ে অবনমন ঠেকিয়েছে লিডস ইউনাইটেড। আর লিডসের জয়ে ওয়াটফোর্ড ও নরউইচ সিটির সঙ্গে রেলিগেটেড হয়েছে বার্নলি।

রাতে নিজ নিজ ম্যাচে আরও জয় পেয়েছে চেলসি, আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পার। হার দিয়ে শেষ হয়েছে ক্রিস্টিয়ানো রোনালডোর মৌসুম। ক্রিস্টাল প্যালেসের কাছে শেষ দিন ১-০ গোলে হেরে ৬ষ্ঠ স্থানে থেকে লিগ শেষ করে রোনালডোর ম্যানচেস্টার ইউনাইটেড।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com