1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন

রাশিয়ার ৫ বিমান ভূপাতিত : ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৮ বার পঠিত
5 Russian planes shot down Ukraine

Tags: ,

ইউক্রেনের পূর্বাঞ্চলে বিদ্রোহী নিয়ন্ত্রিত একটি এলাকায় রাশিয়ার পাঁচটি বিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেনীয় সেনাবাহিনী। দেশটির আর্মি জেনারেল স্টাফ এ দাবি করেন বলে এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে। তিনি বলেন, ‘যৌথ বাহিনী কমান্ডের তথ্য অনুযায়ী, আজ, ২৪ ফেব্রুয়ারি যৌথ বাহিনীর অভিযান এলাকায় আগ্রাসনকারীদের পাঁচটি বিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত হয়েছে।’

ইউক্রেনের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে রুশ সেনাবাহিনী ইউক্রেনের পূর্বে ‘তীব্র বোমা হামলা’ শুরু করেছে। ঐ বিবৃতিতে আরো বলা হয়েছে যে কিয়েভের কাছে বরিস্পিল বিমানবন্দরসহ একাধিক বিমানবন্দরে হামলা চালিয়েছে রাশিয়া।

রুশ বিমান হামলা প্রতিহত করতে ইউক্রেনের বিমান বাহিনী লড়াই করছে বলে বলা হয়েছে ঐ বিবৃতিতে। ইউক্রেনের দক্ষিণাঞ্চলের বন্দর নগরী ওদেসায় রুশ প্যারাট্রুপার নামার খবর অস্বীকার করা হয়েছে ঐ বিবৃতিতে। বিবিসি’র কিয়েভ সংবাদদাতা জেমস ওয়াটারহাউজ জানিয়েছেন ইউক্রেনের একজন সরকারি কর্মকর্তা এখন পর্যন্ত হওয়া রুশ সেনা অভিযান সম্পর্কে তাদের ধারণা দিয়েছেন।

ঐ কর্মকর্তা জানিয়েছেন, আজ সকালে কিয়েভে ক্রুজ মিসাইল আক্রমণ করা হয়েছে। দেশটির দক্ষিণে ওদেসা অঞ্চলে সেনা সদস্যদের আগ্রাসনের খবরও পাওয়া গেছে।রুশ সীমান্তের প্রায় ২৫ মাইল দূরের খারকিভ অঞ্চলেও সেনা সদস্যরা এগিয়ে আসছে, বলছেন সরকারি কর্মকর্তারা। বিবিসি সংবাদদাতা জেমস ওয়াটারহাউজের খবর অনুযায়ী, প্রত্যক্ষদর্শী ও সরকারি কর্মকর্তারা মনে করছেন যে যথেষ্ট বড় পরিসরে এই সেনা অভিযান পরিচালিত হচ্ছে।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম খবর প্রকাশ করছে যে, কিয়েভে দেশটির সেনাবাহিনী হেডকোয়ার্টারে এবং মিসাইল কমান্ড সেন্টারে মিসাইল হামলা চালানো হয়েছে। রাশিয়া বলছে তারা সেনাবাহিনীর স্থাপনা লক্ষ্য করে হামলা চালাচ্ছে। ইউক্রেনের শহরে আক্রমণ চালানোর অভিযোগ অস্বীকার করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

তারা বলছে, তারা দেশটির সেনা স্থাপনা, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ও বিমান বাহিনীর ওপর ‘হাই প্রেসিশন ওয়েপন’ বা সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত করতে সক্ষম অস্ত্র দিয়ে হামলা চালিয়েছে – রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আরআইএ দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করছে। বিবিসি।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com