1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন

রাশিয়ার ৪৩০০ সেনা নিহত দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৫ বার পঠিত
Russia Ukrain DNB
ইউক্রেনের দক্ষিণাঞ্চলের শহর নোভা কাকোভকা দখল করে নিয়েছে রুশ সেনারা। ছবি: এএফপি

Tags: ,

তিন দিনে হামলায় রাশিয়ার ৪ হাজার ৩০০ সেনা নিহতের দাবি করেছে ইউক্রেন। সেই সঙ্গে রাশিয়ার ২৭টি বিমান ও ২৬টি হেলিকপ্টার ধ্বংস করা হয়েছে বলেও দাবি করেছে দেশটি। দেশটির ডেপুটি ডিফেন্স মিনিস্টার এই দাবি করেছেন।

বৃহস্পতিবার ইউক্রেনে হামলার নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ডেপুটি ডিফেন্স মিনিস্টার কিয়েভ হান্না মালায়ার বলেন, এই হামলার পর তিন দিনে রাশিয়ার এ পরিমাণ সেনা হতাহত হয়েছে। অবশ্য বিবিসি এর কোনো সত্যতা নিশ্চিত করতে পারেনি। এমনকি রাশিয়াও এখন পর্যন্ত তাদের হতাহতের কোনো সংখ্যা উল্লেখ করেনি।

কিয়েভ হান্না দাবি করেন, ইউক্রেনে হামলার পর রাশিয়ার ২৭টি বিমান ধ্বংস করেছে ইউক্রেন। এই তালিকায় আছে ২৬ হেলিকপ্টার, ১৪৬ ট্যাংক, ৭০৬ আর্মড ফাইটিং ভেহিকেল, ৪৯ ক্যানন, একটি এয়ার ডিফেন্স সিস্টেম, ৪ গার্ড মাল্টি রকেট লঞ্চার সিস্টেম এবং ৩০ টি গাড়ি।

ওদিকে, জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রাশিয়ার ভেটোদানের ক্ষমতা বাতিল করতে বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। একই সঙ্গে তিনি বলেছেন, ইউক্রেনে রুশ আগ্রাসন গণহত্যার শামিল। রবিবার এক সংক্ষিপ্ত ভিডিও বার্তায় জেলেনস্কি এসব কথা বলেছেন বলে খবর দিয়েছে রয়টার্স।

জেলেনস্কি বলেছেন, এটি সন্ত্রাসবাদ। তারা ইউক্রেনীয় শহরগুলোতে আরও বেশি বোমা বর্ষণ করতে যাচ্ছে। তারা আরও বেশি চতুরতার সাথে আমাদের শিশুদের হত্যা করতে যাচ্ছে। আমাদের ভূমিতে একটি অশুভ শক্তি এসেছে, যাকে অবশ্যই ধ্বংস করা হবে। তিনি বলেন, ‘ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার অপরাধমূলক কর্মকাণ্ড গণহত্যার শামিল।’

রবিবার অনলাইনে অপর এক পোস্টে ভলোদিমির জেলেনস্কি বলেন, ইউক্রেনের আবাসিক এলাকায় বোমাবর্ষণ করছে মস্কো। আগ্রাসী শক্তি পশ্চিমাপন্থী দেশটির আরও গভীরে আঘাত করতে চায়। ইউক্রেনে গত রাতটি ছিল অত্যন্ত নৃশংস। তারা আবাসিক এলাকায় বেসামরিক অবকাঠামো লক্ষ্য করে একের পর এক গুলি, বোমাবর্ষণ করেছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com