1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

রাতে দেশের উদ্দেশে রওনা হবে ‘বাংলার সমৃদ্ধি’র নাবিকরা

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ৫৩ বার পঠিত
‘বাংলার সমৃদ্ধি’র নাবিকরা

Tags:

সংঘাতময় ইউক্রেনের জলসীমায় আটকে পড়া ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের ২৮ নাবিক রোমানিয়া থেকে দেশে ফিরছেন বুধবার। রোমানিয়ায় বাংলাদেশ দূতাবাস সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। মঙ্গলবার রাতে রোমানিয়া থেকে রওনা হবেন তারা এবং আগামীকাল সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের অবতারণ করার কথা রয়েছে।

এর আগে গত রবিবার সকালে মালদোভা হয়ে রোমানিয়া পৌঁছান ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের ২৮ নাবিক। সূত্র জানায়, রকেট হামলায় নিহত জাহাজের তৃতীয় ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ আপাতত দেশে আসছে না। তার মরদেহ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছে। পরে সুবিধাজনক সময়ে তার মরদেহ দেশে আনা হবে।

ইউক্রেনের শেল্টার হাউজে থাকা ২৮ নাবিককে প্রথমে পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে নেওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তার কথা বিবেচনায় তাদের রোমানিয়া নেওয়ার পরিকল্পনা করা হয়। বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’তে গত ২ মার্চ রকেট হামলায় জাহাজের তৃতীয় ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান মারা যান। জাহাজটিতে মোট ২৯ জন বাংলাদেশি কর্মী ছিলেন।

সিরামিকের কাঁচামাল ‘ক্লে’ পরিবহনের জন্য তুরস্ক থেকে ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরের জলসীমায় পৌঁছায় বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’। সেখান থেকে ইতালি যাওয়ার কথা ছিল। তবে যুদ্ধাবস্থা এড়াতে জাহাজটিকে সেখানে পৌঁছানোর পরই পণ্য বোঝাই না করে দ্রুত ফেরত আসার জন্য নির্দেশনা দেয় শিপিং করপোরেশন।

শেষ মুহূর্তে বন্দরের পাইলট না পাওয়ায় ইউক্রেনের জলসীমা থেকে বেরিয়ে আসতে পারেনি বাংলাদেশের এই জাহাজ। এরপর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে দেশটির বন্দরের কার্যক্রম বন্ধ রয়েছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com