1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:২৮ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

রাজাকারদের প্রশ্রয় দেওয়া যাবে না : নোবিপ্রবি উপাচার্য

আব্দুর রহিম, নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ১১৭ বার পঠিত
রাজাকারদের প্রশ্রয় দেওয়া যাবে না : নোবিপ্রবি উপাচার্য

Tags:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে ও নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার (১৭ মার্চ ২০২২) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার উল আলম। কর্মসূচি সমূহের মধ্যে উল্লেখযোগ্য ছিল- শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, জাতীয় সঙ্গীত পরিবেশন, র‍্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, শিশুদের নিয়ে চলচিত্র প্রদর্শণ, আলোচনা সভা, পুরস্কার বিতরণী, শিশুদের জন্য দুপুরের খাবার পরিবেশন, মিলাদ মাহফিল এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। জাতীয় সংগীত পরিবেশন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। উদ্বোধন শেষে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের নেতৃত্বে র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়কে প্রদক্ষিণ করে।

র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ইনস্টিটিউট, বিভাগ, হল, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারীবৃন্দ এবং নোবিপ্রবির বিভিন্ন সংগঠনের পক্ষ হতে জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে শিশুদের নিয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘আনদঘন এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। বঙ্গবন্ধু আমাদের সবার হৃদয়ে ঠাঁই করে আছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না।
রাজাকারদের প্রশ্রয় দেওয়া যাবে না : নোবিপ্রবি উপাচার্য
এসময় তিনি আরো বলেন, ১৯৭১ সালের পাকিস্তানি দোসররা রাজাকার,আল বদর,আল শামস এদেশে এখনো রয়েছে। তাদেরকে কোনভাবেই প্রশ্রয় দেওয়া যাবে না। আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মদিনে এই মহান নেতার আত্মার মাগফেরাত কামনা করছি এবং একই সাথে স্বাধীনতা সংগ্রামের সকল বীর শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিকের সঞ্চালনায় এবং নোবিপ্রবির উপ-উপাচার্য ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, রেজিস্ট্রার (অ.দা) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, কর্মচারীদের পক্ষে আবদুল্লাহ আল-মামুন।

আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির বিভিন্ন অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়শনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরে বীরমুক্তিযাদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটারিয়ামে শিশুদের দুপুরের খাবার পরিবেশন করা হয়। বিকালে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com