1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন

রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ১৮ মার্চ, ২০২২
  • ৪২ বার পঠিত
রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

Tags: , , ,

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) ব্যাপক কর্মসূচি বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করেছে রাজশাহী জেলা প্রশাসন, সিটি করপোরেশনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। জেলা প্রশাসনের উদ্যোগে এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন গুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ১০টায় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ ও রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল। সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। এরপর বেলা পৌনে ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে সিএন্ডবি মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে রাসিকের কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন সোনাদিঘি মসজিদের পেশ ইমাম কারী মামুনুর রশিদ। এছাড়া বিকেল ৪টায় রাজশাহী কালেক্টর মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশাল শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি নগরের বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু হয়ে কালেক্টরেট মাঠ পর্যন্ত বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করবে। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন করা হয়।

অপরদিকে, বাগমারায় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৮ টায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park