1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন

রাজশাহীতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ৪৪ বার পঠিত
রাজশাহীতে নানা আয়োজনের ঐতিহাসিক ৭ মার্চ পালিত

Tags: , ,

রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। গতকাল সোমবার ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগর আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে মহানগরের কুমারপাড়ায় থাকা স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অপর্ণ করেন আওয়ামী লীগ নেতারা। এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ করে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া সকাল থেকে মহানগরীর প্রতিটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়।

এদিকে, ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে জাতীয় দিবস হিসেবে রাজশাহী জেলার সব সরকারি, আধা-সরকারি স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবন এবং সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সোমবার সকাল ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

সকাল সোয়া ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়। জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সকাল সাড়ে ১০টার দিকে ৭ মার্চ স্বাধীনতার জীয়নকাঠি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টার দিকে একই স্থানে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

অপরদিকে,৭ মার্চ উপলক্ষে সোমবার সকালে বাগমারা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামীলীগ ও অংগ সহযোগি সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে কমপ্লেক্সে মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর মেমরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রারে অন্তর্ভূক্তির মাধ্যমে বিশ্ব প্রামান্য ঐতিহাসিক স্বীকৃতি লাভ অসামান্য অর্জন করেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com