1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের পাশে প্রিয়াঙ্কা

বিনোদন প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৮ বার পঠিত
যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের পাশে প্রিয়াঙ্কা

Tags: , ,

প্রিয়াঙ্কা চোপড়া কেবল অভিনেত্রী নন, তিনি বিশ্বজুড়ে মানবাধিকার কর্মী হিসেবেও পরিচিত। জাতিসংঘের হয়ে তিনি বিভিন্ন প্রকল্পে কাজ করেছেন। বিশ্বের বিভিন্ন সংকটে এই অভিনেত্রীকে সরব হতে দেখা যায়।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কিয়েভ বিমানবন্দর এখন রুশ সেনার দখলে, এমন দাবি শোনা যাচ্ছে। পালটা মার দিচ্ছে ইউক্রেনও। রুশ বিমান ও হেলিকপ্টারকে গুলি করে নামিয়েছে তারা। এমনটাই দাবি ইউক্রেনের। তবে এই যুদ্ধ যুদ্ধ পরিস্থিতিতে ইউক্রেনের সাধারণ মানুষের জীবন যে বিপর্যস্ত, তা স্বীকার করে নিচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া। ইউক্রেনের মানুষের পাশে অভিনেত্রী। নিরীহ মানুষগুলোকে সাহায্য করার কাতর আরজি জানালেন অভিনেত্রী।

প্রাণ ভয়ে মেট্রো স্টেশনে ঠাঁই নিয়েছেন ইউক্রেনের বহু বাসিন্দা। সেই ভিডিও শেয়ার করে প্রিয়াঙ্কা লেখেন, “ইউক্রেনে এই মুহূর্তে যা ঘটছে তা ভয়াবহ। ভবিষ্যৎ এতটাই অনিশ্চিত যে সাধারণ মানুষ তাদের প্রাণ নিয়ে আশঙ্কিত। ভালবাসার মানুষদের নিয়েও তারা ভীত, সন্ত্রস্ত। আধুনিক বিশ্বে আক্রোশ বাড়তে বাড়তে কীভাবে তা যুদ্ধের জায়গায় পৌঁছে গিয়েছে সেটাই বোধগম্য হচ্ছে না। কিন্তু এমন এক মুহূর্ত এখন এসে উপস্থিত হয়েছে যার প্রতিধ্বনি হচ্ছে গোটা বিশ্বে। এই যুদ্ধক্ষেত্রের মধ্যেই নিরীহ মানুষগুলোর বাস। এরা তো আমার আপনার মতোই। কীভাবে ইউক্রেনের এই মানুষগুলির পাশে দাঁড়াবেন তার বিস্তারিত আমার বায়োতে দেওয়া রইল। ”

গত কয়েক বছর ধরেই পূর্ব ইউক্রেনে সরকার বাহিনীর সঙ্গে ‘রাশিয়ার মদতপুষ্ট’ বিদ্রোহীদের লড়াই চলছে। পরিস্থিতি ঘোরাল হয়ে ওঠে ২০১৪ সালের পর থেকে। সেবারের নির্বাচনে ইউক্রেনের নাগরিকরা রুশপন্থী এক নেতাকে দেশের সর্বোচ্চ পদ থেকে সরিয়ে দেন ভোটাধিকার প্রয়োগ করে। ব্যাপারটা একেবারেই ভালভাবে নেয়নি রাশিয়া। ক্রিমিয়া দখল করে মস্কো। বলা যায়, তখন থেকেই রাশিয়ার ক্ষোভ তৈরি হতে থাকে।

গত কয়েক বছরে ইউক্রেনের সেনা ও রাশিয়ার মদতপুষ্ট বিদ্রোহীদের সংঘর্ষে ১৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর ততই স্পষ্ট হয়েছে যুদ্ধের আশঙ্কা। গত সোমবারই ইউক্রেনের ডোনেৎস্ক ও লুহান্সককে স্বাধীন রাষ্ট্রের মর্যাদা দেন রুশ প্রেসিডেন্ট। তখন থেকেই যুদ্ধের আশঙ্কা আরও বেড়ে গিয়েছিল। অবশেষে সব আশঙ্কা সত্যি করে বৃহস্পতিবার ইউক্রেনের উপরে হামলা চালাল রাশিয়া। আর তার ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com