1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন

মুশফিক-লিটনের ফিফটিতে শক্ত অবস্থানে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | ডেইলি নববার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৩৫ বার পঠিত
মুশফিক-লিটন

Tags: , , ,

চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে দাপট দেখাচ্ছে বাংলাদেশ দল। তামিম ইকবালের সেঞ্চুরির সঙ্গে অর্ধশতকের দেখা পেয়েছেন মাহমুদুল হাসান জয়, মুশফিকুর রহিম আর লিটন দাস। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে তৃতীয় দিনের খেলা শেষে ছড়ি ঘোরাচ্ছে স্বাগতিকরা। প্রথম ইনিংসের শ্রীলঙ্কার থেকে এখন ৭৯ রানে পিছিয়ে থাকলেও হাতে আছে ৭ উইকেট।

‘রিটায়ার্ড হার্ট’ হওয়া তামিম ইকবালের পরিবর্তে ব্যাটিংয়ে নেমেছিলেন লিটন দাস। দলে প্রয়োজনে হাসলো বাংলাদেশি উইকেটরক্ষকের ব্যাট। টেস্ট ক্যারিয়ারের ১২তম ফিফটি ফেলেন তিনি। লিটনের পর ফিফটি উদযাপন করেন মুশফিকুর রহিমও। টেস্টে এটি তার ২৬তম ফিফটি। সেই সঙ্গে টেস্টে বাংলাদেশের হয়ে সর্বেোচ্চ রানের তালিকায় শীর্ষস্থান উদ্ধার করলেন মুশফিক।

শ্রীলঙ্কার বিপেক্ষে ৯৬ বলে ৫২ রানকরে নিজের অর্ধশতক তুলে নিয়েছেন লিটন দাস। অপেক্ষা করতে হয়নি মুসফিককেও, ১২৫ বলে তুরে নেন অর্ধশতক। দুপুরে সেঞ্চুরি করেন তামিম, তার আগে টপকে গিয়েছিলেন মুশফিকের রেকর্ডটাকে। তবে সেই রেকর্ড মাত্র ঘণ্টা দুয়েক ব্যবধানে আবারও টপকে গেলেন মুশফিকুর রহিম।

বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট রানের রেকর্ড নিয়ে তামিম ইকবাল আর মুশফিকুর রহিমের লড়াইয়ে দিন শেষে ৫ হাজার রানের দৌঁড়ে আবারও তামিম ইকবালকে পেছনে ফেলে এগিয়ে উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট রানের সংগ্রহরে পথে মুশফিকুর রহিম ৮১ ম্যাচে ৪ হাজার ৯শ ৮৫ রান করেছেন এই ব্যাটসম্যান।

শেষ সেশনে মুশফিক ও লিটন বাংলাদেশকে আগলে রেখে দুজনই পূর্ণ করেছেন অর্ধশতক। মুশফিক ১৩৩ বলে দুই চারে ৫৩ ও লিটন ১১৪ বলে আট চারে ৫৪ রান করে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন। ৩ উইকেটে দলের সংগ্রহ ৩১৮ রান।

শ্রীলঙ্কা (১ম ইনিংস)
১৫৩ ওভারে ৩৯৭
ম্যাথুস ১৯৯; নাঈম ৬/১০৫

বাংলাদেশ (১ম ইনিংস)
১০৭ ওভারে ৩১৮/৩
তামিম ১৩৩ (আ.), জয় ৫৮,
লিটন ৫৪*, মুশফিক ৫৩*
রাজিথা ২/১৭

তৃতীয় দিন শেষে বাংলাদেশ ৭৯ রানে পিছিয়ে

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com