1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:২৩ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

মুলতানকে হারিয়ে পিএসএলে প্রথম শিরোপা লাহোরের

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৯ বার পঠিত
মুলতানকে হারিয়ে পিএসএলে প্রথম শিরোপা লাহোরের

Tags: , ,

পাকিস্তান সুপার লিগে নতুন চ্যাম্পিয়ন হয়েছে লাহোর কালান্দার্স। শাহীন শাহ আফ্রিদির হাত ধরে রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতে গাদ্দাফি স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন মুলতান সুলতানসকে ৪২ রানে হারিয়ে শিরোপা জিতে নেয় লাহোর। এটা তাদের প্রথম শিরোপা। ফাইনালে লাহোর আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান করে।

জবাবে লাহোরের বোলিং তোপে সুবিধা করতে পারেনি মুলতান। ১৯.৩ ওভারে ১৩৮ রানে অলআউট হয়ে যায় তারা। ৪২ রানের দুর্দান্ত জয়ে শিরোপা জিতে নেয় শাহীন বাহিনী। ১৮১ রান তাড়া করতে নেমে ৪ ওভারেই ৩৬ রান তুলে ফেলেছিল মুলতান। এরপর তারা খেই হারায়। শাহীন আফ্রিদি, মোহাম্মদ হাফিজ ও জামান খানের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। ১৯.৩ ওভারে অলআউট হয়ে যায় ১৩৮ রানে। ব্যাট হাতে মুলতানের খুশদিল শাহ সর্বোচ্চ ৩২ ও টিম ডেভিড ২৭ রান করেন। শান মাসুদ করেন ১৯ রান।

শাহীন আফ্রিদি ৪ ওভারে ৩০ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। মোহাম্মদ হফিজ ও জামান খান নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন হ্যারিস রউফ ও ডেভিড ভিসে।

তার আগে লাহোর ব্যাট করতে নেমে অবশ্য সুবিধা করতে পারেনি। লাহোরের টপ অর্ডারের ব্যাটসম্যানরা নিজেদের প্রমাণ করতে পারেননি এদিন। ফখর জামান ৩, আব্দুল্লাহ শফিক ১৪, জিশান আশরাফ ৭ ও কামরান গুলাম ১৫ রান করে আউট হন। তাতে ১১.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৯ রান তুলতে সমর্থ হয় শাহীন বাহিনী।

তবে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা এরপর ঝড় তোলেন। বিশেষ করে মোহাম্মদ হাফিজ, হ্যারি ব্রুক ও ডেভিড ভিসে। হাফিজ ৪৬ বলে ৯ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬৯ রান করেন। ব্রুক ২২ বলে ২ চার ও ৩ ছক্কায় করেন অপরাজিত ৪১। আর ভিসে মাত্র ৮ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৮ রানের টর্নেডো ইনিংস খেলেন।

হাফিজ ও কামরান গোলাম চতুর্থ উইকেটে ৪৫ বলে করেন ৫৪ রান। পঞ্চম উইকেটে হাফিজ ও ব্রুক করেন ৩৩ বলে ৫৮ রান। আর ষষ্ঠ উইকেটে ভিসে ও ব্রুক শেষ দিকে মাত্র ১৬ বলে তোরেন অপরাজিত ৪৩ রান।

বল হাতে মুলতানের আসিফ আফ্রিদি ১৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। ১টি উইকেট নেন ডেভিড উইলি। হাফিজ ব্যাট হাতে ৬৯ ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন। আর সিরিজ সেরা হন মোহাম্মদ রিজওয়ান।

সংক্ষিপ্ত স্কোর:
লাহোর কালান্দার্স: ১৮০/৫ (হাফিজ ৬৯, ব্রুক ৪১; আসিফ ৩/১৯)।
মুলতান সুলতানস: ১৩৮/১০ (খুশদীল ৩২, ডেভিড ২৭; শাহীন ৩/৩০, হাফিজ ২/২৩)।
ফল: লাহোর ৪২ রানে জয়ী।
ম্যাচসেরা: হাফিজ (লাহোর)
সিরিজ সেরা: মোহাম্মদ রিজওয়ান (মুলতান)।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com