মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ইফতার অনুষ্ঠিত

মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ইফতার অনুষ্ঠিত

প্রবাসীদের সঙ্গে মিলেমিশে যথাযথ সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার। অতীতে শুধু মাত্র দূতাবাস, বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীদের সম্মানে ইফতারের আয়োজন করা হতো। এ বছর থেকে সাধারণ প্রবাসীদের সাথে নিয়ে ইফতারের উদ্যোগ নেয় সদ্য নিয়োগ প্রাপ্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। তিনি বলেন- এটি এখন থেকে ভবিষ্যতেও সব সময় অব্যাহত থাকবে৷

পবিত্র রমজান উপলক্ষে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মালদ্বীপের রাজধানী মালে’তে ইফতার ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪শে এপ্রিল ২০২২) মালদ্বীপের একটি পাঁচ-তারকা (হোটেল-মাগিরি) তে এই ইফতার ও নৈশভোজের আয়োজন করা হয়। মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনার এর উদ্যোগে সাধারণ প্রবাসী ও প্রবাসী বাংলাদেশ কমিউনিটির সকল সদস্যবৃন্দ সহ বিদেশি অতিথিবৃন্দদের জন্য আয়োজন করা হয় ইফতার ও নৈশভোজ।

স্থানীয় সময় বিকাল ৬টায় আমন্ত্রিত প্রবাসী বাংলাদেশী ও বিদেশি অতিথিবৃন্দ বাংলাদেশ হাইকমিশনার এর আমন্ত্রণে ইফতার ও নৈশভোজ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ অনুষ্ঠানে আগন্তুক সবাইকে অভ্যর্থনা জানান।

ইফতার ও নৈশভোজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদ্বীপের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এইচ-ই আহমেদ খালিল, পররাষ্ট্র সচিব এইচ-ই আব্দুল গোপুর মোহাম্মদ, পররাষ্ট্র জয়েন্ট সেক্রেটারি এইচ-ই আহমেদ সালিম, পররাষ্ট্র জয়েন্ট সেক্রেটারি ফাতিমা গহিনা, পররাষ্ট্র সেক্রেটারি মাল্টিলেটারাল হালা হামিদ সহ মালদ্বীপে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, প্রতিরক্ষা উপদেষ্টা, কূটনীতিক, রাজনীতিবিদ, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, ও বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব, দূতালয় প্রধান মোঃ সোহেল পারভেজ সহ এতে আর-ও উপস্থিত ছিলেন মালদ্বীপে বসবাসরত চিকিৎসক, প্রকৌশলী, ব্যাংকার, ব্যবসায়ী, সাংবাদিক সহ বিভিন্ন পেশার প্রবাসী ও দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ এবং বিদেশি অতিথিরা।
মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ইফতার অনুষ্ঠিত


ইফতার ও নৈশভোজ অনুষ্ঠানে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান এবং ইফতারের বিভিন্ন টেবিলে ঘুরে তাদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। এছাড়া উপস্থিত সবাই একে অন্যের সঙ্গে রমজান উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেন

সবশেষে, মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীগণ ইফতার ও নৈশভোজ আয়োজনের জন্য নব নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনারকে ধন্যবাদ জানান।