1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:২০ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:২০ অপরাহ্ন

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

মোঃ ওমর ফারুক অনিক, মালদ্বীপ প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৬৪ বার পঠিত
মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

Tags: ,

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৭ই মার্চ-২০২২ সকালে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মদ সোহেল পারভেজ দুতাবাসের কর্মকর্তা, কর্মচারী বৃন্দদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।

৭ই মার্চ দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশ দূতাবাসের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী কর্মী এবং হাইকমিশনের সকল কর্মকর্তা, কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় গণভবন হতে মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সরসারি সম্প্রচারিত অনুষ্ঠানমালা প্রচার করা হয়। অতঃপর দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করে শুনানো হয়।

পরিশেষে, অনুষ্ঠানের সভাপতি ভারপ্রাপ্ত হাইকমিশনার জনাব মোহাম্মদ সোহেল পারভেজ তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি দিবসটির তাৎপর্য, পূর্বাপর ঘটনা প্রবাহ এবং মহান মুক্তিযুদ্ধ পূর্ব ও পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি তার বক্তব্যে জাতির পিতার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিষদ বিবরণ তুলে ধরেন। দেশের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধিতে প্রবাসী বাংলাদেশী নাগরিকদের গুরুত্বপূর্ণ অবদানের কথাও তিনি উল্লেখ করেন। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জল করনে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণের জন্য সকল প্রবাসী নাগরিকদের তিনি অনুরোধ জানান।

পরে উম্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন মালদ্বীপ প্রবাসী বাংলাদেশী কর্মী বৃন্দ এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর তথ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com