1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন

মালদ্বীপে নবনিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ

মোঃ ওমর ফারুক অনিক, মালদ্বীপ প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৬৯ বার পঠিত
মালদ্বীপে নবনিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ

Tags: ,

মালদ্বীপে নবনিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ আজ মালদ্বীপের মহামান্য রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সলিহ এর নিকট তার পরিচয় পত্র পেশ করেছেন।

স্থানীয় সময় অনুযায়ী ৬ই এপ্রিল রোজ বুধবার এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে মালদ্বীপের প্রেসিডেন্টের কাছে তিনি পরিচয়পত্র পেশ করেন। এসময় উপস্থিত ছিলেন- দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মোঃ সোহেল পারভেজ। পরিচয়পত্র পেশের পর মালদ্বীপের প্রেসিডেন্টের সাথে রাষ্ট্রদূতের এক একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মালদ্বীপের প্রেসিডেন্টকে বাংলাদেশের রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী এবং দ্বীপ রাষ্ট্রপতির কার্যালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ পরিচয় পত্র প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বৈঠকে রাষ্ট্রদূত এস এম আবুল কালাম আজাদ দুই দেশের মধ্যকার বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করেন, যা গত পাঁচ দশকে আকারে ও ব্যাপ্তিতে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

তিনি আরো উল্লেখ করেন, দ্বিপাক্ষিক বাণিজ্য এবং মালদ্বীপে বাংলাদেশী পন্যগুলোর উপস্থিতি ক্রমশ বৃদ্ধি পাওয়ার পাশাপাশি মালদ্বীপ বর্তমানে বাংলাদেশের অনত্যম উন্নয়ন সহযোগী হিসাবে আবির্ভূত হয়েছে। তিনি বলেন, এক দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন এবং বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি সাধনের প্রেক্ষিতে বাংলাদেশ পারস্পরিক সুবিধা অর্জনে মালদ্বীপের সাথে সার্বিক অংশীদারিত্বমূলক সম্পর্ক স্থাপনে আগ্রহী।

সবশেষে, মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সলিহ দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় উন্নীতকরণে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com