1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

মার্কিন রাষ্ট্রদূতের বক্তব্য জাতির জন্য লজ্জার : ববি হাজ্জাজ

জাহিদ বিপ্লব, নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ১০৭ বার পঠিত
ববি হাজ্জাজ

Tags: , ,

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন- বর্তমান সরকারের আমলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোতে নির্লজ্জ দলীয়করণ হয়েছে।

রাজনৈতিক প্রতিপক্ষ দমন এবং নির্বাচনের সময় সরকারদলীয় এজেন্ডা বাস্তবায়নে যথেচ্ছ ব্যবহারের মাধ্যমে আমাদের পেশাদার বাহিনীগুলোকে বিতর্কিত করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার এবং রাষ্ট্রীয় মদদে গুমের অভিযোগের কারণে আন্তর্জাতিকভাবে সমালোচিত বর্তমান সরকার।

তিনি বলেন, গতকাল রাজধানীর একটি অনুষ্ঠানে র‍্যাব প্রধানের উপস্থিতিতে মার্কিন রাষ্ট্রদূতের বক্তব্য জাতির জন্য লজ্জার। আমরা মনে করি, র‍্যাবের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে কার্যকর উদ্যোগ গ্রহণে সরকার উদাসীন।

আজ সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। প্রকৃত দায়বদ্ধতার উন্নয়ন ছাড়া র‍্যাবের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে না বলে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের মন্তব্যের প্রেক্ষিতে তিনি এ বিবৃতি প্রদান করেন।

ববি বলেন, পেশাদারিত্ব এবং নিরপেক্ষতার সাথে দায়িত্ব পালনের সুযোগ প্রদানের পরিবর্তে রাজনৈতিক নীল নকশা বাস্তবায়নে র‍্যাব বা অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করলে দেশের ইমেজ আবারও মারাত্বকভাবে ক্ষুন্ন হবে। কলাবাগান মাঠ রক্ষা আন্দোলনকারীকে থানায় ধরে নিয়ে যাওয়া বা রাজপথে গুলি না পেয়ে পুলিশের একজন এডিসির সহকর্মীকে প্রকাশ্যে চড় মারা সবকিছুই গণতান্ত্রিক পরিবেশের জন্য অশনিসংকেত।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com