1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:১৬ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:১৬ অপরাহ্ন

মারিউপোলে যুদ্ধবিরতি ঘোষণা দিল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৬৪ বার পঠিত
Russia announces ceasefire in Mariupol

Tags: , ,

মানবিক করিডর দিয়ে ইউক্রেনের অবরুদ্ধ মারিওপোল শহর থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নিতে বন্দরনগরীটি যুদ্ধবিরতি ঘোষণা করেছে রাশিয়া।

রুশ সেনাবাহিনী ঘেরা অবরুদ্ধ এই শহরটি থেকে মানবিক করিডর দিয়ে নাগরিকদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার জন্যই স্থানীয়ভাবে এই যুদ্ধবিরতি ঘোষণা করে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কার্যালয় ক্রেমলিন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রুশ সামরিক বাহিনী নিয়ন্ত্রিত বারদিয়ানস্ক বন্দর হয়ে মারিওপোল থেকে জাপোরিঝিয়া পর্যন্ত একটি মানবিক করিডর খোলা হবে। স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই মানবিক করিডর খোলা থাকবে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানিয়েছে, ‘এই মানবিক কাজটি সফল করতে আমরা প্রস্তাব করছি, জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর) এবং রেডক্রসের আন্তর্জাতিক কমিটি (আইসিআরসি) যেন এতে সহযোগিতা ও দেখভাল করে।’

এর আগে গত ৫ মার্চ মারিওপোল শহর কর্তৃপক্ষ জানিয়েছে, যুদ্ধের মধ্যে আটকে থাকা কমপক্ষে চার লাখ নিরপরাধ বেসামরিক মানুষকে সরিয়ে নেয়ার পরিকল্পনা রয়েছে তাদের। তবে শনিবার হওয়া যুদ্ধবিরতি আবারও ভেস্তে গেল রকেট হামলার কারণে। এ বিষয়ে দুই পক্ষই একে অপরকে দোষারোপ করছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com