শুক্রবার, আগস্ট ১২, ২০২২
Homeঢাকা বি.মানিকগঞ্জভাষাসৈনিক হাকিম মাস্টারের মৃত্যুবার্ষিকী পালন

ভাষাসৈনিক হাকিম মাস্টারের মৃত্যুবার্ষিকী পালন

মানিকগঞ্জের ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম মাস্টারের প্রথম মৃত্যুবার্ষিকী নানা আয়োজনে পালিত হয়েছে। ২০২০ সালের ১৫ মার্চ তিনি মৃত্যুবরণ করেন। এ উপলক্ষ্যে ঘিওর উপজেলা সদরে মরহুমের গ্রামের বাড়িতে পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিলের আয়োজন করেন পরিবার।

ভাষাসৈনিক আব্দুল হাকিম মাস্টারের বর্ণাঢ্য জীবনী নিয়ে আলোচনা সভা করেন তার কর্মস্থল তেরশ্রী কেএন ইনস্টিটিউশন। আগামী শুক্রবার জুম্মার নামাজের পর কয়েকটি মসজিদে মিলাদ মাহফিল ও খাবার বিতরন করা হবে বলে জানিয়েছেন মরহুম আব্দুল হাকিম মাস্টারের ছেলে মোঃ উজ্জল হোসেন রানা।

উল্লেখ্য, আবদুল হাকিম মাস্টার তেরশ্রী কেএন ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক ছিলেন। ছাত্র জীবনে ’৫২-র ভাষা আন্দোলন, ’৭১ সালের মহান মুক্তিযুদ্ধ এবং ’৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনে তিনি অংশগ্রহণ করেন।

এছাড়াও শিক্ষক আন্দোলন ও কৃষক আন্দোলনে তার ভূমিকা রয়েছে অনেক। কমরেড আব্দুল হাকিম মাস্টার ধামশ্বর ইউনিয়নের কাকনা গ্রামের আব্বাস উদ্দিন ও আছিরুন বেগমের তিন ছেলের মধ্যে তিনি ছিলেন মেজো সন্তান। শেষ জীবনে তিনি ঘিওর উপজেলায় বসবাস করেছেন। তার মৃত্যুবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন মানিকগঞ্জের বিশিষ্টজনেরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular