বৈদ্যুতিক খুঁটির তারের সাথে জড়িয়ে প্রাণ গেল বিদ্যুৎ মিস্ত্রীর

পঞ্চগড়ের আটোয়ারীতে বৈদ্যুতিক খুঁটির উপর তারের সাথে জড়িয়ে প্রাণ গেল শান্ত দাস (২৫) নামের এক বিদ্যুৎ মিস্ত্রীর। নিহত বিদ্যুৎ মিস্ত্রী উপজেলার ধামোর ইউনিয়নের খৃষ্টানপাড়া এলাকার শসি মোহন দাস এর পুত্র।

স্থানীয়রা জানায়, শনিবার (২৩ এপ্রিল) সকাল ১১টার দিকে বিদ্যুৎ মিস্ত্রী শান্ত দাস ওই এলাকার জনৈক গ্রাহকের বৈদ্যুতিক মিটারের সমস্যা সমাধানের জন্য বৈদ্যুতিক খুঁটির উপরে উঠে।

এসময় অসাবধানতাবশতঃ খুঁটির উপর তারের সাথে জড়িয়ে পড়লে ছটফট করতে থাকে এবং এক পর্যায়ে খুঁটির উপর থেকে মাটিতে পড়ে যায়। তাৎক্ষণিকভাবে প্রতিবেশীরা তার নিথর দেহ উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথিমধ্যে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে জানান, বিদ্যুৎ মিস্ত্রী শান্ত দাস পল্লীবিদ্যুৎ এর লাইন ম্যানের সহযোগি হিসেবে কাজ করতো। তবে তিনি নিয়োগ প্রাপ্ত নন।

এব্যাপারে আটোয়ারী পল্লীবিদ্যুৎ এর এজিএম কাজী হাফিজুল ইসলাম জানান, এটি একটি আত্মহত্যার সামিল। কেননা, অফিসিয়াল অনুমোদন ছাড়া বিদ্যুৎ সরবরাহ (চলন্ত) অবস্থায় কেউ বৈদ্যুতিক খুঁটিতে উঠলে তার অবস্থা কি হতে পারে, সেটা কে না জানে? তাছাড়া শান্ত নামের আমাদের কোনো লাইনম্যান নেই। আটোয়ারী উপজেলায় ১০জন নিয়োগ প্রাপ্ত লাইনম্যান রয়েছে। একমাত্র তারাই বৈদ্যুতিক খুঁটিতে উঠতে পারেন।