বেনজেমার জোড়া গোলে রিয়ালের জয়

Karim Benzema
বেনজেমার গোল উদযাপন। ছবি: সংগৃহীত

এক ম্যাচ আগেই করেছিলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। চ্যাম্পিয়ন্স লিগে বেনজেমার সেই হ্যাটট্রিকে বিদায় হয়েছিল পিএসজির। এবারে ফরাসি এই তারকার জোড়া গোলে লা লিগায় মায়ার্কোর বিপক্ষে ৩-০ গোলের জয় পেল রিয়াল মাদ্রিদ।

মায়ার্কোর মাঠে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে রিয়াল। কিন্তু প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি তারা। প্রথম গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় ৫৫ মিনিট পর্যন্ত। কারিম বেনজেমার ঠেলে দেয়া বলে নিচু শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে জালের ঠিকানা খুঁজে দলকে এগিয়ে দেন ভিনিসিয়াস জুনিয়র।

৭৭তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। মায়ার্কোর ডি-বক্সে ভিনিসিয়াস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। সেখান থেকে সফল স্পট কিকের মাধ্যমে গোল করে দলকে আরও এগিয়ে নেন এই ফরোয়ার্ড।

পাঁচ মিনিট পর বদলি ডিফেন্ডার মার্সেলোর ক্রস থেকে মায়ার্কোর কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বেনজেমা। আর সেই সুবাদে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা।

এই জয়ে লিগ শিরোপার দিকে আরও একধাপ এগিয়ে গেল রিয়াল। ২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে তাদের পয়েন্ট ৬৬। সমান ম্যাচে টেবিলের দুইয়ে থাকা সেভিয়ার পয়েন্ট ৫৬।