আজ সোমবার, আগস্ট ১৫, ২০২২ | সময় : ১০:৫৩ পূর্বাহ্ণ
হোমক্যাটাগরিক্রিকেটবিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে মেয়েদের প্রথম জয়

বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে মেয়েদের প্রথম জয়

- Advertisement -

পাকিস্তানকে ৯ রানে হারিয়ে নারীদের বিশ্বকাপে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের হ্যামিলটনের সেডন পার্কে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। নিগার সুলতানার বাংলাদেশ দল নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৪ রান তোলে।

বাংলাদেশের দুই ওপেনার শামীমা সুলতানা ও শারমিন আক্তার প্রথম দিকটা দেখেশুনে খেলেন। ৩৭ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। শামীমা সুলতানা ১৭ রানে আউট হলেও অপরপ্রান্তে ছিলেন শারমিন আক্তার। দলীয় ৭৯ রানে ৫৫ বল খেলে ৪৪ রানে আউট হন শারমিন।

- Advertisement -

তৃতীয় উইকেট জুটিতে ফারজানার সঙ্গে অধিনায়ক নিগার সুলতানা গড়েন ৯৬ রানের জুটি। ফারাজানার ৭১ আর নিগার সুলতানার ৪৬ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে র্নিধারিত ৫০ ওভারে ২৩৪ রান করে।

পাকিস্তানের পক্ষে ১০ ওভার বল করে নাসরা সান্ধু নেন ৩ উইকেট। এ ছাড়া একটি করে উইকেট নিয়েছেন ফাতিমা সানা, নিদা দার এবং ওমাইমা সোহেলী। ২৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা দুর্দান্ত হলেও শেষ পর্যন্ত ৯ উইকেটে ২২৫ রানে থেমে যায় তাদের ইনিংস।

ওপেনিং জুটিতে পাকিস্তানের নাহিদা খান ও সিদরা আমেন খুব ভালো শুরু করেন। ৯১ রানের ওপেনিং জুটি ভাঙেন বাংলাদেশের রুমানা আহমেদ। ৪৩ রানের মাথায় নাহিদা খানকে বোল্ড করে প্যাভিলিয়েনে ফেরত পাঠান তিনি। এরপর দলীয় ১৫৫ রানের মাথায় বিসমা মারুফকে ফেরান পেসার জাহানারা আলম, ১৮৩ রানের মাথায় পাকিস্তানের তৃতীয় উইকেটের পতন হয়।

- Advertisement -

অবশ্য এরপর আর দাঁড়াতে পারেনি পাকিস্তান। এক প্রান্ত আঁকড়ে থাকেন সিদরা আমেন। আর অন্য প্রান্তে চলে যাওয়া আসার খেলা। একে একে তিন ব্যাটার শূন্য রানে আউট হন। সেটাও এক ওভারেই তিন উইকেট নিয়ে খেলার মোড় পুরোটাই ঘুরিয়ে দেন ট্রাইগ্রেস লেগ স্পিনার ফাহিমা খাতুন।

অবশ্য অপরপ্রান্তে থাকা ব্যাটার সিদরা আমেন তুলে নেন তার প্রথম ওয়ানডে সেঞ্চুরি। সিদরা আমেন ১০৪ রানে আউট হওয়ার পর অন্য দুই ব্যাটার নাসরা সান্ধু ৯ রানে এবং গুলাম ফাতেমা ৫ রানে অপরাজিত থাকেন। আর তাতেই ৯ ইউকেটে ২২৫ রানে থেমে যায় তাদের ইনিংস।

বাংলাদেশের হয়ে ফাহিমা খাতুন নেন ৩ উইকেট। এ ছাড়া রুমানা আহমেদ ২, জাহানারা আলম ও সালমা খাতুন নেন একটি করে উইকেট। তিন উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন ফাহিমা খাতুন।

- Advertisement -
আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ