আজ শনিবার, আগস্ট ১৩, ২০২২ | সময় : ১২:১৫ অপরাহ্ণ
হোমLatestnewsআদালতবাবুল-মিতুর সন্তানদের পিবিআইয়ের জিজ্ঞাসাবাদ

বাবুল-মিতুর সন্তানদের পিবিআইয়ের জিজ্ঞাসাবাদ

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তাদের দুই সন্তানকে জিজ্ঞাসাবাদ করেছে পিবিআই। রোববার মাগুরায় গিয়ে জেলা সমাজসেবা কার্যালয়ে ডেকে এনে শিশু দুটিকে জিজ্ঞাসাবাদ করেন তদন্ত কর্মকর্তা, চট্টগ্রাম পিবিআইর পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক।

বর্তমানে ১২ ও ৭ বছর বয়সী শিশু দুটিকে সেখানে নিয়ে যান বাবুলের বাবা পুলিশের সাবেক উপ-পরিদর্শক আব্দুল ওয়াদুদ। তাদের সঙ্গে পরিবারের আরও কয়েকজন নারী সদস্যও ছিলেন। টানা তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে পিবিআই পরিদর্শক আবু জাফর সাংবাদিকদের বলেন, হাইকোটের নির্দেশে জেলা সমাজসেবা অফিসারের কক্ষে শিশু দুটির দাদা আব্দুল ওয়াদুদ মিয়ার উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জেলা সমাজসেবা কর্মকর্তা, প্রবেশন অফিসারসহ সংশ্লিষ্ট ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

এদিকে বাবুল আক্তারের ভাই আইনজীবী হাবিবুর রহমান লাবু অভিযোগ করেছেন, তদন্ত কর্মকর্তা হাইকোর্টের আদেশ ভঙ্গ করে সাক্ষ্যগ্রহণ চলাকালে বাইরে গিয়ে ফোনে কথা বলেছেন। এছাড়া তিনি অতিরিক্ত লোক প্রবেশ করিয়েছেন। তবে তদন্ত কর্মকর্তা আবু জাফর এসব অভিযোগ অস্বীকার করেন।
জেলা সমাজসেবা কর্মকর্তা আরশাদুল ইসলাম সাংবাদিকদের বলেন, তিনি হাইকোর্টের নিদের্শনা মেনেই জিজ্ঞাসাবাদে সহায়তা করেছেন।

এদিকে জিজ্ঞাসাবাদের সময় নিয়ে অসন্তোষ জানিয়েছেন শিশু দুটির দাদা ওয়াদুদ। তিনি সাংবাদিকদের বলেন, ছোট বাচ্চাদের টানা তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা অমানবিক।

এর আগে গত মার্চে বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তাদের দুই সন্তানকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। শিশু আইনের ধারা কঠোরভাবে অনুসরণ করে সতর্কতার সঙ্গে তাদের জিজ্ঞাসাবাদ করতে বলা হয়।

২০১৬ সালের ৫ জুন ছেলে আক্তার মাহমুদ মাহিকে স্কুল বাসে তুলে দিতে বের হলে দুর্বৃত্তরা ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করে মিতুকে। এ ঘটনার একমাত্র প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসাবে মাহি এবং মেয়ে তাবাসসুমকে জিজ্ঞাসাবাদ করবে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ