বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পুনর্গঠন

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পুনর্গঠন করা হয়েছে। ১৭ এপ্রিল প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়েছে সেন্সর বোর্ডের নতুন সদস্যদের নাম। পুনর্গঠিত এই বোর্ডের মেয়াদকাল এক বছর।

নতুন কমিটিতে এসেছে তিনটি পরিবর্তন। বিগত কমিটিতে থাকা সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম হামিদ, চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু এবং চলচ্চিত্র পরিচালক জাহাঙ্গীর আলম নেই এবারের কমিটিতে।

নতুন যারা অন্তর্ভুক্ত হয়েছেন তারা হলেন, অভিনেত্রী ও চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্গুনী হামিদ, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান এবং চলচ্চিত্র অভিনেত্রী রোজিনা।

বোর্ডের ১৫ সদস্যের মধ্যে সরকারি প্রতিনিধি সাতজন। তারা হলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র)।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব বা তদূর্ধ্ব পদমর্যাদার প্রতিনিধি, চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান। সাংবাদিকদের মধ্যে আছেন দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন।

আরও আছেন পরিচালক আবদুস সামাদ খোকন, পরিচালক শাহ আলম কিরণ, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার ও চলচ্চিত্র অভিনেত্রী অরুণা বিশ্বাস।প্রজ্ঞাপনে বলা হয়েছে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনটি স্বাক্ষর করেছেন উপসচিব মো. সাইফুল ইসলাম।