বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটে বিজয়ের রেকর্ড

এনামুল হক বিজয়

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি আসর যেন স্বপ্নের মতো কাটছে এনামুল হক বিজয়ের। এবারের আসরের শুরু থেকেই উড়ন্ত ফর্মে থেকে ব্যাট হাতে রীতিমত রানের ফোয়ারা ছোটাচ্ছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। দুর্দান্ত ফর্মে থেকে বিজয় এবার লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসই গড়ে ফেললেন তিনি। ডিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এই ওপেনার।

বৃহস্পতিবার সাভারে বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে খেলতে নেমেই ডিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার বিজয়। ফর্মের তুঙ্গে থাকা এই ব্যাটসম্যান এবার মাঠে নামা প্রায় সব ম্যাচেই তুলে নিয়েছেন অর্ধশত রান। প্রথম শ্রেণিতে নিজের ব্যক্তিগত সর্বোচ্চ ১৮৪ রানের ইনিংসসহ দুইটি সেঞ্চুরিও আছে বিজয়ের নামের পাশে।

লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর ডিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল সাইফ হাসানের দখলে। ২০১৮-১৯ মৌসুমের প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বরের হয়ে ১৬ ম্যাচে ৬২.৬১ গড়ে ৮১৪ রান করেছিলেন তিনি। আজ লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১০ রানের সময়ই সাইফ হাসানের রেকর্ড নিজের করে নিয়েছেন এনামুল হক বিজয়।

চলতি ডিপিএলে দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য প্রদর্শন করে চলেছেন বিজয়। ১২ ম্যাচে ৭৪.৬৪ গড়ে, ৯৭.৩৯ স্ট্রাইক রেটে রান করেছেন। ৬টি অর্ধশতকের সঙ্গে তার নামের পাশে আছে ২টি শতক।

আজকের ম্যাচেও দলীয় সর্বোচ্চ ৭৩ রান করেছেন বিজয়। এই নিয়ে চলতি মৌসুমে বিজয়ের ব্যাট থেকে আসলো ৮৭৮ রান। এবারের ডিপিএলে ব্যাট হাতে বিজয়ের এই রেকর্ড রানস্ট্রীক কোথায় গিয়ে থামে সেটিই দেখার বিষয়।