1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশের প্রতিপক্ষ বাহরাইন, মালয়েশিয়া ও তুর্কমেনিস্তান

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৩ বার পঠিত
বাংলাদেশ ফুটবল দল

Tags: ,

আজ (বৃহস্পতিবার) দুপুরে এশিয়ান ফুটবল কনফেডারেশনের সদরদপ্তর মালয়েশিয়ার কুয়ালালামপুরে এশিয়ান কাপ ফুটবলের বাছাই অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সেই বাছাইয়ে ই গ্রুপে পড়েছে। ই গ্রুপের স্বাগতিক মালয়েশিয়া। এই গ্রুপের অন্য দুই দল তুর্কমেনিস্তান ও বাহরাইন।

এশিয়ান কাপ বাছাইয়ে ২৪টি দেশ অংশগ্রহণ করছে। ২৪ দল ৬ গ্রুপে খেলবে। প্রতি গ্রুপে চারটি করে দল। করোনা বিধিনিষেধের জন্য হোম অ্যান্ড অ্যাওয়ের পরিবর্তে একটি কেন্দ্রীয় ভেন্যুতে খেলা হবে। ৮ -১৪ জুন ছয়টি ভেন্যুতে এই বাছাই অনুষ্ঠিত হবে। ড্রর আগে এএফসি স্বাগতিক হওয়ার জন্য আবেদন চেয়েছিল। সেই আবেদনের প্রেক্ষিতে ভারত, মঙ্গোলিয়া, উজবেকিস্তান, কিরগিজস্তান, কুয়েত ও মালয়েশিয়া ছয় ভেন্যুর চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানারআপ মূল পর্বে খেলার সুযোগ পাবে।

টুর্নামেন্টের ড্র পদ্ধতি অনুযায়ী আগে স্বাগতিক ছয় দেশের গ্রুপ নির্ধারণ হয়। বাংলাদেশের পাশ্ববর্তী দেশ ভারত ডি গ্রুপে পড়েছিল। বাংলাদেশ ডি গ্রুপে পড়লে কলকাতায় এশিয়ান কাপ বাছাই খেলতে পারতো।

স্বাগতিকদের গ্রুপ নির্ধারণের পর পট ৪ থেকে প্রতি গ্রুপে একটি করে দল দেওয়া হয়। এশিয়ান ফুটবল কনফেডারেশন বাছাইয়ের ড্রতে ফিফা র‌্যাঙ্কিং অনুযায়ী ২৪ দলকে চারটি পটে ভাগ করেছে। প্রতি পটে ছয়টি করে দল। ফিফা র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকায় বাংলাদেশ পট-৪ এ ছিল। বাংলাদেশের সঙ্গে শেষ পটে ছিল শ্রীলঙ্কা, নেপাল, মঙ্গোলিয়া, কম্বোডিয়া ও সিঙ্গাপুর। চার নম্বর পটে থাকায় বাংলাদেশের প্রতিপক্ষ হয়েছে এক, দুই ও তিন নম্বর পট থেকে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com