1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৪০ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ২১৬ রান

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : বুধবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩২ বার পঠিত
বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ২১৬ রান

Tags: ,

সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সামনে ২১৬ রানের সহজ লক্ষ্য দাঁড় করিয়েছে সফরকারী আফগানিস্তান। ৪৯.১ ওভারে সবগুলো উইকেট হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ ২১৫ রান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা।

ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে মুস্তাফিজুর রহমানকে উড়িয়ে মারতে গিয়ে টাইমিং মেলাতে না পেরে তামিমের হাতে ধরা দেন আফগান এই ব্যাটসম্যান। মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ১৪ বলে ৭ রানের ইনিংস। এরপর পরিস্থিতি সামাল দিতে দেখেশুনে ব্যাট চালাতে থাকেন ইবরাহিম জাদরান ও রহমত শাহ। টাইগার শিবিরে ক্যাচ মিসের মহড়া চলার সুযোগে বড় শট খেলে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন এই দুই ব্যাটসম্যান।

কিন্তু শরিফুল ইসলাম এনে দেন ব্রেক থ্রু। ১৯ রানেই থামিয়ে দেন ইবরাহিম জাদরানকে। আফগান শিবিরে ম্যাচের ২২তম ওভারে খরুচে তাসকিন আহমেদ তুলে নেন নিজের প্রথম উইকেট। উইকেটে থিতু হয়ে বসা রহমত শাহকে ফিরিয়ে চাপে ফেলেন আফগানিস্তানকে।

মন্থর গতিতে ব্যাট করতে থাকা আফগানিস্তান শিবিরে চতুর্থ আঘাত হানেন মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদিকে ২৮ রানে ফেরান তিনি। বিপজ্জনক হয়ে ওঠার আগেই মোহাম্মদ নাবি ২০ রান করে ফেরেন তাসকিনের দ্বিতীয় শিকার হয়ে। সাজঘরে যখন তিনি ফেরেন সে সময় স্কোরবোর্ডে রান ১৬৫।

উইকেট আগলে রেখে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন নাজিবুল্লাহ জাদরান। দৃঢ়হাতে সচল রাখেন দলের রানের চাকা। শুরুটা ভালো করলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বেশ খরুচে হয়ে উঠতে থাকেন সাকিব আল হাসান। নিজের প্রথম উইকেটের দেখা তিনি পান ম্যাচের ৪৫তম ওভারে এসে।

ব্যক্তিগত নবম ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ১৭ রানেই থামিয়ে দেন গুলবাদিন নাঈবকে। দুই বল বাদেই রাশিদ খানকে পরিণত করেন নিজের দ্বিতীয় শিকারে। অন্যপ্রান্তে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন নাজিবুল্লাহ। ম্যাচের ৪৯তম ওভারে তাকে ৬৭ রানে থামিয়ে দেন শরিফুল।

শেষ পর্যন্ত সবগুলো উইকেট হারিয়ে ২১৫ রানের পুঁজি নিয়ে মাঠ ছাড়ে তারা। বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান। দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম। একটি উইকেট ঝুলিতে পুরেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com