বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, নুরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ

নুরুল হক নুর
ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। ছবি: সংগৃহীত

একটি ফেসবুক পেজ থেকে উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। রোববার (১৫ মে) শাহবাগ থানায় অভিযোগ দেন বাংলাদেশ ছাত্রলীগের ‘ঢাকা আইন জেলা শাখা’র সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ।

অভিযোগের সারাংশে বলা হয়েছে, শনিবার নুরের ফেসবুক আইডি থেকে সকালে একটি পোস্ট দেওয়া হয়। পোস্টে শ্রীলঙ্কার বর্তমান প্রেক্ষাপট ভবিষ্যতে বাংলাদেশের হতে পারে উল্লেখ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করে আপত্তিকর (প্রকাশযোগ্য নয়) কথা বলা হয়েছে। এতে বঙ্গবন্ধুর প্রচুর সম্মানহানী হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার ঢাকা পোস্টকে বলেন, ‘আমরা লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ আমলে নিয়ে সিনিয়র অফিসারদের সঙ্গে কথা বলা হচ্ছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’ অভিযোগে নুরের ফেসবুক আইডির লিঙ্ক দেওয়া হয়েছে।

তবে এ বিষয়ে নুর বলেন, যে ফেসবুক পেজ থেকে এই পোস্টটা দেওয়া হয়েছে সেটি আমার নয়। এটা একটা ফেক পেজ। আমার মূল পেজেও এই ফেক পেজটি সম্পর্কে অবহিত করেছি। স্বাভাবিকভাবেই এই পোস্টটি আপত্তিকর। এই পেজটি যে বা যারা চালায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।