ফুলবাড়ীতে বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন

ফুলবাড়ীতে বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন
Exif_JPEG_420

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা খাদ্য বিভাগের উদ্যোগে আজ মঙ্গলবার ফুলবাড়ী সরকারি খাদ্য গুদামে (এলএসডি) অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

দুপুর ১২ টায় খাদ্য গুদাম চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে এবং ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা অনিমেষ কুমার সরকারের সঞ্চালনায় অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মো. এছার উদ্দিন, উপজেলা চাউল কল মালিক গ্রুপের সভাপতি মো. সামসুল হক মন্ডল, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম বাবু, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা ও দৈনিক দেশ মা সম্পাদক সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু, বীর মুক্তিযোদ্ধা অম্বরিশ রায় চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মো. মোকলেছার রহমান, ফুলবাড়ীর শিল্পপতি রাজেন্দ্র প্রসাদ গুপ্ত, শিল্পপতি আলহাজ্ব মো. রুহুল আমিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন ও ফুলবাড়ী প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্লাবন শুভ প্রমুখ।

এ সময় উপজেলা বিভিন্ন পর্যায়ের মিল মালিক, ধানচাল ব্যবসায়ী, কৃষক, সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ফুলবাড়ী এলএসডির খাদ্য পরিদর্শক অনিমেষ কুমার সরকার বলেন, ২৭ টাকা কেজি দরে এক হাজার ৩৩ মেট্রিক টন বোরো ধান এবং ৪০ টাকা কেজি দরে ৪ হাজার ৩৩৬ দশমিকত ৮৯০ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। একজন কৃষক এক থেকে তিন মেট্রিক টন ধান সরাসরি খাদ্যগুদামে সরবরাহ করতে পারবেন।