1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে এক রাতে গোয়াল ঘরের তালা ভেঙ্গে ৫টি গরু চুরি

অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২২ মে, ২০২২
  • ৫৯ বার পঠিত
গরু চুরি

Tags: , ,

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়ারী ইউনিয়নের নব গ্রামের শিক্ষক নাজমুল হকের গোয়াল ঘরের ৪টি তালা ভেঙ্গে গত শুক্রবার (২০ মে) দিবাগত রাতে ৫টি গরু চুরির ঘটনা ঘটেছে। এতে গরুশূন্য হয়ে গেছে নাজমুল হকের গোয়াল ঘর। গত দুই বছরে একই গ্রামে পর্যায়ক্রমে ২৪ টি গরু চুরির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন কৃষকসহ গরুর মালিকরা।

ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয়রা জানান, গত শুক্রবার (২০ মে) দিবাগত রাতে পরিবারের লোকজন ঘুমিয়ে পড়েন। একই সময়ে প্রচ- ঝড়োবৃষ্টিপাত শুরু হয়। ধারনা করা হচ্রেছ ওই সুযোগে চোরেরা বাড়ীর প্রাচীর টপকে ভেতরে ঢুকে ফটকের একটি তালা এবং গোয়াল ঘরের লোহার দরজার তিনটি তালা ভেঙ্গে, ৩টি গাভী ও ২টি এঁড়ে বাছুরসহ পাঁচটি গরু চুরি করে নিয়ে যায়। চুরি যাওয়া গরু ৫টি মূল্য সাড়ে তিন লাখ টাকা। পরে টের পেয়ে বিষয়টি তাৎক্ষনিকভাবে ৯৯৯ এ ফোন করে পুলিশকে জানান বাড়ীর লোকজন।

গতকাল শনিবার সকাল ১১ টায় ফুলবাড়ী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। একই সাথে উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী ও এলুয়ারী ইউপি চেয়ারম্যান মাওলানা নবীউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

গরুর মালিক নাজমুল হকের ভাই মহসিন রেজা জানান, গত ২০২০সালেও তাদের একইভাবে একইদিন ১০টি গরু চুরি হয়। সেই সময় তার ভাই মিজানুর রহমান বাদী হয়ে থানায় মামলা করলে পাঁচজনকে আটক করা হলেও উদ্ধার হয়নি চুরি যাওয়া সেই ১০টি গরুর একটিও। কিন্তু আজও উদ্ধার হয়নি সেই গরু। এনিয়ে গত দুই বছরে ১৫টি গরু চুরির ঘটনা ঘটলো তাদের বাড়ীতে।

ওই গ্রামের আলিমুদ্দিনের ছেলে আবুল কালাম বলেন, গত বছরের ২৭ জুলাই তার পাঁচটি গরু চুরি হয়েছে। একইভাবে এই গ্রামের জাহিদুল ইসলামের ২টি ও আতাউর রহমানের ২টি গরুসহ এই নবগ্রাম থেকে গত দুই বছরে ২৪টি গরু চুরি হয়েছে। চুরি যাওয়া গরুর একটি উদ্ধার করতে পারেনি থানা পুলিশ। তবে চুরির কারণে তিনি আর গরু পালন ছেড়ে দিয়েছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী বলেন, কৃষকের মূল দুটি আয়ের উৎসের মধ্যে একটি ধান ও অপরটি গবাদিপশু। বারবার একটি গ্রাম থেকে এভাবে একেরপর এক গবাদিপশু চুরির ঘটনা অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক। এতে করে গবাদিপশুর মালিকরা আর্থিকভাবে পঙ্গু হয়ে যাচ্ছেন। গরু চুরি রোধসহ গরু চোরদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিস্টদের কাছে দাবি জানান।

এলুয়ারী ইউপি চেয়ারম্যান মাওলানা নবীউল ইসলাম বলেন, গ্রামের গরীব কৃষক গবাদিপশু পালন করে তাদের জীবিকা নির্বাহ করেন। কিন্তু একের পর এক গরু চুরির ঘটনায় গ্রামবাসী আতঙ্কিত হয়ে গরু পালন ছেড়ে দিতে বাধ্য হচ্ছেন।

ফুলবাড়ী থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) মো. শফিকুল ইসলাম জানান, ৯৯৯ এ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পার্শ্ববর্তী সকল থানায় গরু চুরির বিষয়ে খবর দেওয়া হয়েছে। গরু চুরির বিষয়ে তদন্ত ও চুরি যাওয়া গরু উদ্ধারে অভিযান চলছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com