1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:১২ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:১২ অপরাহ্ন

পয়লাতে প্রশাসনের অনুমতি ছাড়াই চলছে শান্তি সমাবেশের নামে মেলা

আল মামুন, ঘিওর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ২৮১ বার পঠিত

Tags: , ,

প্রশাসনের অনুমতি না মিললেও বুধবার (৩ মার্চ) মানিকগঞ্জের ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বড় কুষ্টিয়া গ্রামে ৫ দিনব্যাপী শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এজন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে মেলা কর্তৃপক্ষ।

তবে মেলার বিশেষ আকর্ষণ গামছা, সাদা লুঙ্গি ও সাদা ফতোয়া। ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের কুষ্টিয়া গ্রামে দীর্ঘ দিন ধরে এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।

পাঁচ দিনের মেলা হলেও এর রেশ থাকে বেশ কয়েকদিন। প্রতি বছর মার্চ মাসের ৩ তারিখ এই মেলা অনুষ্ঠিত হয়। মেলা উপলক্ষে আশপাশের গ্রামের প্রতিটি বাড়িতে আত্মীয়-স্বজন ভিড় জমান। মেলা উপলক্ষে আত্মীয়-স্বজনদের ধুমধাম করে খাওয়ানো অনেকটা রেওয়াজে পরিণত হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নেই সামাজিক দুরত্ব, কারো মুখে নেই মাক্স। করোনাকে উপেক্ষা করে চলছে শান্তি সমাবেশের নামে মেলা।

শান্তি সমাবেশের সভাপতি পয়লা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল কুদ্দুছের সাথে কথা বললে তিনি জানান, প্রতি বছরের মত এবারও শুরু হয়েছে পীরে কামেল মোঃ মাহফুজুর রহমান বাকী শাহ্’র শান্তি সমাবেশ। তিনি আরো বলেন, প্রশাসনের নিকট থেকে কোনো লিখিত অনুমতি না নিলেও মৌখিক ভাবে পাঁচ দিনের অনুমতি নেয়া হয়েছে।

শান্তি সমাবেশের সাধারণ সম্পাদক ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ বাদশা মিয়া বলেন, পয়লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নিকট থেকে অনুমতি নিয়েছি। তিনি আমাদের মেলা চালাতে বলেছেন।

এব্যাপারে পয়লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ হারুন অর রশিদ এর সাথে কথা বললে তিনি বলেন, এ বিষয়ে আমি কোনো অনুমতি দেয়নি। আমার সাথে মেলা মেলা কমিটির কোনো যোগাযোগ হয়নি।

এ বিষয়ে ঘিওর উপজেলা নির্বাহী অফিসার হামিদুর রহমান বলেন, আমাদের নিকট থেকে কোনো লিখিত অনুমতি নেয়নি। আমি এ বিষয়ে অবগতি নই।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com