1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:১৭ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:১৭ অপরাহ্ন

প্রায় ১০০ দিন পর করোনায় মৃত্যুশূন্য দেশ

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৬২ বার পঠিত
করোনা আপডেট

Tags: , ,

চলতি বছরে করোনার তৃতীয় ঢেউ এলেও প্রথমবারের মতো মৃত্যুশূন্য দিন দেখলো দেশ। গত বছরের ৯ ডিসেম্বর শেষ মৃত্যুশূন্য দিন পার করেছে বাংলাদেশ। মঙ্গলবার শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনার কোনো মৃত্যু হয়নি বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। দেশে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১২ জনের।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন করে দেশে করোনা শনাক্ত হয়েছে আরও ২১৭ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৯ হাজার ৯৪২ জন।বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৪ হাজার ৪০৮ জন। এর আগে সোমবার (১৩ মার্চ) করোনায় মারা যান একজন। এ ছাড়া করোনা শনাক্ত হয় আরও ২৩৩ জনের দেহে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, মঙ্গলবার (১৫ মার্চ) সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৫ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৫১২ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৯ কোটি ৩১ লাখ ৬২ হাজার ৫৭৯ জন। এ ছাড়া মারা গেছেন ৬০ লাখ ৬৭ হাজার ১৫৭ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১২ লাখ ১৬ হাজার ২৬৮ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৯১ হাজার ৩৮ জনের। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৯ লাখ ৯৫ হাজার ৫৬০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৬ হাজার ৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৩ লাখ ৮২ হাজার ১৯৬ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৫ হাজার ৩২৬ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ৯৯৭ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ২৯৪ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৯৭ লাখ ৯৫২ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৬২ হাজার ৮৭৩ জন। আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, জার্মানি সপ্তম, তুরস্ক অষ্টম, ইতালি নবম ও স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com