1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের ৫ হাজার রান

স্পোর্টস ডেস্ক | ডেইলি নববার্তা
  • আপডেট সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৭৬ বার পঠিত
মুশফিকুর রহিম
প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রান পূরণ করেছেন মুশফিক। ছবি: সংগৃহীত

Tags: ,

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজারের মাইলফলকে পা রাখলেন মুশিফকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে ইনিংসের ১২৩ ওভারে আশিথা ফার্নান্দোর বলে ২ রান নিয়ে এই অভিজাত ক্লাবে নাম লেখান তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮১তম টেস্টে মুশফিকের রান ৫০০৬। চতুর্থদিন ব্যাটিংয়ে নামার আগে এই মাইলফলকের চূড়ায় উঠতে ৩৫ বছর বয়সী ব্যাটারের দরকার ছিল ১৫ রান। চট্টগ্রাম টেস্টে ব্যাট করতে নামার আগে মুশফিকের রান ছিল ৪৯৩২ রান।

অবশ্য তৃতীয় দিনে মুশির এই রেকর্ড কেড়ে নিয়েছিলেন তামিম ইকবাল। তবে পেশিতে টান পড়ায় ১৩৩ রানে অপরাজিত থেকে ‘রিটায়ার্ড হার্ট’ হন তিনি। সেঞ্চুরি করার পথে বাংলাদেশিদের মধ্যে টেস্টে সর্বোচ্চ রানে মুশফিককে পেছনে ফেলেন ৩৩ বছর বয়সী ব্যাটার। তবে তৃতীয় দিনেই তা পুনরুরুদ্ধার করেন মুশি। আর ১৯ রান করলে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৫ হাজারি ক্লাবে নাম লেখাবেন তামিম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেটে ৩৭০ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মুশফিক (৭৫) ও উইকেটরক্ষক লিটন দাস (৮৩)। টাইগাররা পিছিয়ে আছে এখনো ২৭ রানে

৩ উইকেটে ৩১৮ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। এর আগে অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৯৯ সুবাদে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে করে ৩৯৭ রান।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park