শুক্রবার, আগস্ট ১২, ২০২২
HomeLatestnewsআন্তর্জাতিকপুতিনকে হত্যার আহ্বান মার্কিন সিনেটরের

পুতিনকে হত্যার আহ্বান মার্কিন সিনেটরের

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার আহ্বানের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছে রাশিয়া। মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ এক টুইটে বলেছেন, মার্কিন সিনেটরের এই আহ্বান অগ্রহণযোগ্য এবং ভয়ানক।

বৃহস্পতিবার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করতে রাশিয়ারই কোনো নাগরিককে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম। এরপরই রুশ রাষ্ট্রদূত এ বিষয়ে প্রতিক্রিয়া জানালেন।

রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, সিনেটর লিন্ডসে গ্রাহামের মন্তব্য থেকে স্পষ্ট মার্কিন যুক্তরাষ্ট্রের রাশিয়াফোবিয়া এবং রাশিয়ার প্রতি বিদ্বেষ মাত্রাতিরিক্ত অবস্থায় পৌঁছেছে। মার্কিন সিনেটরের এমন মন্তব্যকে তিনি সন্ত্রাসবাদী তৎপরতা হিসেবে অভিহিত করেন।

রুশ রাষ্ট্রদূত আরও বলেন, রাশিয়া মার্কিন জাতির ভবিষ্যতের বিষয়ে ভীত ও চিন্তিত। কারণ গ্রাহামের মতো ব্যক্তিরা এই দেশের নেতৃত্বে রয়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় একটি টেলিভিশনে প্রচারিত সাক্ষাৎকারে মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেন, রাশিয়ার কাউকেই প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করতে হবে। আর এভাবেই এই লোকটিকে সরিয়ে দিতে হবে।

পরে একাধিক টুইট বার্তায় একই ধরনের আহ্বানের পুনরাবৃত্তি করেছেন লিন্ডসে গ্রাহাম। একটি টুইট বার্তায় তিনি বলেন, একমাত্র যে লোকেরা এই কাজটি করতে পারে, তারা হলো রাশিয়ার জনগণ।

সূত্র: পার্সটুডে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular