1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:১৪ অপরাহ্ন
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

পাকিস্তান দলে ফেরা নিয়ে যা বলছেন আমির

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ৪৭ বার পঠিত

Tags: , ,

পাকিস্তানের সাবেক পেসার মোহাম্মদ আমির অবসর ভেঙে জাতীয় দলে ফেরার খবর প্রত্যাখ্যান করেছেন। তিনি জানিয়েছেন, জাতীয় দলে ফেরার বিষয়ে তিনি কিছুই ভাবছেন না। পাকিস্তানের পত্রিকা এক্সপ্রেস ট্রিবিউনকে আমির জানিয়েছেন, তার জাতীয় দলে ফেরার যে খবর ছড়িয়ে পড়েছে তা ভিত্তিহীন। এই মুহূর্তে তার এমন কোনো ইচ্ছা নেই।

২৯ বছর বয়সী আমির বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলে ব্যস্ত সময় পার করছেন। খেলার বাহিরে বাকি সময় তিনি পরিবারকে দিয়ে থাকেন বলে জানিয়েছেন।

এর আগে জিও সুপারসহ বেশ কিছু গণমাধ্যম জানায়, পাকিস্তানে উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতিতে পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা ও অন্যান্য শীর্ষ কর্মকর্তার বিদায় হলে অবসর ভেঙে পাকিস্তান জাতীয় দলে ফিরবেন মোহাম্মদ আমির। যাহোক, সে সম্ভাবনা প্রত্যাখ্যান করে সব উত্তেজনায় পানি ঢেলে দিলেন আমির।

পাকিস্তানের আরেক সংবাদ মাধ্যম জিও নিউজ জানিয়েছে, প্রধানমন্ত্রীর পদ থেকে ইমরান খান অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যানের পদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রমিজ রাজা।

এর পরেই জিও নিউজের সংবাদকর্মী আরফা ফিরোজ জেক এক টুইটে লেখেন, ‘মোহাম্মদ আমির অবসর ভেঙে আবারও পাকিস্তানের জন্য ফিরতে পারেন। তবে সেজন্য রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেট স্টেডিয়ামের চেয়ারম্যানের পদ ছাড়তে হবে।’

উল্লেখ্য, ২০২০ সালের ডিসেম্বরে বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছিল আমির। সে সময় তিনি দলের দুই স্বদেশি কোচের সঙ্গে কোন্দলের কথা জানিয়েছিলেন। সেসময় তিনি ইঙ্গিতও দিয়েছিলেন, দুই কোচ মিসবাহ ও ওয়াকার যদি কখনো দল ছাড়েন, তাহলেই ফিরতে পারেন জাতীয় দলে। মিসবাহ-ওয়াকারের সঙ্গে সম্পর্ক ভালো ছিল না আমিরের। চূড়ান্ত অবনতি হয় গত বছর ২০১৯ সালে। সে সময় সাদা পোশাকের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে দুজনার বিরাগভাজন হন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময় আমির বলেছিলেন, ‘আমি ক্রিকেট ছাড়ছি, কারণ মানসিকভাবে অত্যাচারিত হয়েছি। আমার মনে হয় না এসব সহ্য করে যেতে পারব। ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত অনেক অত্যাচার সহ্য করেছি। শাস্তিও পেয়েছি। পিসিবি আমার জন্য অনেক বিনিয়োগ করেছে, এসব বলে অত্যাচার করা হয়েছে আমার ওপর।’ তবে ওয়াকার ও ইউনুস গত বছরই দায়িত্ব থেকে অব্যাহতি নেন। এবার রমিজও পদত্যাগ করলে, আমিরের জন্য খুলে যাবে সব রাস্তা।

এদিকে গুঞ্জন আছে, রমিজ রাজা পদত্যাগ করলে তার জায়গায় বোর্ড প্রেসিডেন্টের দায়িত্বে আসতে পারেন নজম শেঠি। এর আগে ২০১৩ থেকে ২০১৪ সাল এবং ২০১৭ থেকে ২০১৮ সালে দুই মেয়াদে পিসিবির চেয়ারম্যান ছিলেন নজম শেঠি। আমিরও নাকি আবার নমজকে পছন্দ করেন।

কারণ নিষেধাজ্ঞা কাটিয়ে তার জাতীয় দলের ফেরার পথে ভূমিকা ছিল নমজের। তার বিষয়ে এক সাক্ষাতকারে আমির বলেছিলেন, ‘আমি বলব, শুধু দুজন লোক আমার জন্য বিনিয়োগ করেছেন। নজম শেঠি ও শহীদ আফ্রিদি।’

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park