1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন

নিত্যপণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৩২ বার পঠিত
নিত্যপণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

Tags: , ,

সারাদেশে তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি।

গতকাল বুধবার (১৬ মার্চ) সকালে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে ওয়ার্কার্স পার্টি ছাড়াও যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, নারী মুক্তি সংসদ ও জাতীয় শ্রমিক ফেডারেশনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।

এসময় বক্তারা বলেন, পানির দাম বৃদ্ধির ঘোষণার পর থেকেই ওয়ার্কার্স পার্টি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এর প্রতিবাদ জানিয়ে আসছে। ওয়ার্ডে-ওয়ার্ডে বিভিন্ন পাড়া-মহল্লায় সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ করার কাজ চলমান। ওয়াসা যদি তাদের সিদ্ধান্ত প্রত্যাহার না করে তবে শিগগিরই ওয়াসা ভবন ঘেরাও করে তাদের এমডি ও কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে দেওয়া হবে।

এছাড়া নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে বক্তারা বলেন, মহামারি কাটিয়ে সাধারণ মানুষ এখন স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়ার চেষ্টা করছে। এমন সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি অযৌক্তিক। সরকারের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু ব্যক্তি ও অসাধু শ্রেণির ব্যবসায়ীদের হীন কর্মকা-ের জন্য দ্রব্যমূল্যের দাম বাড়ছে। সরকারকে বিষয়গুলো দায়িত্বের সঙ্গে দেখা প্রয়োজন।

বক্তারা আরও বলেন, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ যখন সরকারের পক্ষ থেকে দায়িত্বশীল বক্তব্য প্রত্যাশা করেন। ঠিক তখন সরকারের কিছু মন্ত্রী অদায়িত্বশীলতার পরিচয় দেন। তাদের বলা কথা নিয়ে সামাজিক মাধ্যমে ট্রল করা হয়। ওয়ার্কার্স পার্টি এ সরকারের কাছে এসব হাস্যকর কর্মকা- প্রত্যাশা করে না। এবং দ্রুত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার দাবি করে বক্তারা বলেন, আমরা দীর্ঘ ঐক্যবদ্ধ সংগ্রামের মধ্য দিয়ে বিএনপি-জামায়াতের দুঃশাসন থেকে মুক্তি পেতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় এনেছি। এর পেছনে গণমানুষের স্বার্থের পক্ষে অনেক লক্ষ্য ও উদ্দেশ্য ছিল, আজ যা উপেক্ষিত।

প্রধানমন্ত্রী আমলাদের ওপর ভরসা না করে সরাসরি হস্তক্ষেপ করে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় উদ্যোগ নেবেন বলে আমরা আশা করি। ঘণ্টাব্যাপী চলা সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির মহানগর সম্পাদকম-লীর সদস্য সিরাজুর রহমান খান। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর সম্পাদকম-লীর সদস্য মনিরুদ্দীন পান্না।

এসময় বক্তব্য রাখেন,মহানগরীর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, সম্পাদকম-লীর সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম, মনিরুজ্জামান মনির, মহানগর সদস্য মতিউর রহমান মতি, কাশিয়াডাঙ্গা থানার সভাপতি শামীম ইমতিয়াজ, ওহিদুর রহমান প্রমুখ।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com